শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হাইকোর্টের কজলিস্ট কাগজে প্রকাশিত হচ্ছে না

আইন ও বিচার ডেস্ক
  ১৭ মার্চ ২০২০, ০০:০০

১৫ মার্চ থেকে হাইকোর্টের কজলিস্ট কাগজে প্রকাশিত হচ্ছে না। কজলিস্ট (দৈনন্দিন কার্যতালিকা) প্রকাশের অন্যতম উপাদান পিএস পেস্নট নভেল করোনাভাইরাসের কারণে আমদানিরকারকরা চীন থেকে আমদানি করতে না পারায় কজলিস্ট ছাপানো সম্ভব হচ্ছে না। বৃহস্পতিবার (১২ মার্চ) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২ মার্চ ঢাকার তেজগাঁওয়ের গভর্নমেন্ট প্রিন্টিং (বিজি) প্রেসের উপ-পরিচালক সুপ্রিম কোর্ট প্রশাসনকে একটি চিঠি দেন। ওই চিঠির পরিপ্রেক্ষিতে বলা হয়, কজলিস্ট প্রকাশের অন্যতম উপাদান পিএস পেস্নট শেষ হয়ে গেছে। করোনাভাইরাসের কারণে আমাদানিকারকরা চীন থেকে আমদানি করতে পারছেন না। এ অবস্থার অবসান হতে কতদিন সময় লাগবে, তা অনুমান করা যাচ্ছে না এবং পিএস পেস্নট সরবরাহ না হলে কজলিস্ট মুদ্রণ কাজ চালিয়ে নেওয়া সম্ভব হবে না।

এ অবস্থায় ১৫ মার্চ থেকে পিএস পেস্নট সরবরাহ না হওয়া পর্যন্ত সময়কালে বিজি প্রেস হাইকোর্ট বিভাগের কজলিস্ট মুদ্রণ করতে পারছে না বিধায় সুপ্রিমকোর্ট কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত। এই সময়ে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত অনলাইন কজলিস্ট ব্যবহার করার জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়।

প্রধান বিচারপতির আদেশক্রমে এ বিজ্ঞপ্তিতে দেন রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর। তবে সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে কার্যতালিকা ছাপাতে দ্রম্নত ব্যবস্থা নিতে মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালককে অনুরোধ জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<92877 and publish = 1 order by id desc limit 3' at line 1