বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

মিথ্যা মামলা করায় বাদীর জেল-জরিমানা

মিথ্যা মামলা করায় বাদীর জেল-জরিমানা

ফেনীর আদালতে মিথ্যা মামলা ও প্রতিপক্ষকে অন্যায়ভাবে হয়রানির অভিযোগে মামলার বাদী আবদুল খালেককে (৬০) দশ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে এক হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন দিনের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতের বিচারক মো. জাকির হোসাইন এ রায় দেন।

আদালত সূত্র জানায়, গ্রামের জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ঘর পোড়া ও মারামারির ঘটনা দেখিয়ে ২০১১ সালের ১৯ ডিসেম্বর আবদুল খালেক ফেনীর আমলি আদালতে একটি মামলা করেন। এতে প্রতিপক্ষের ১১ জনকে আসামি করা হয়। একই ঘটনা দেখিয়ে আবদুল খালেকের মেয়ে মর্জিনা আক্তার ওই বছর ২২ ডিসেম্বর ৬ জনকে আসামি করে আরও একটি মামলা করেন। কিছুদিন আগে মর্জিনা আক্তারের মামলায় রায়ে আসামিদের সবাইকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

আবদুল খালেকের করা মামলায় উভয়পক্ষের শুনানির ভিত্তিতে মামলার বাদীকে ১১ জন আসামির বিরুদ্ধে তথ্য গোপন করে একই ঘটনাকে দেখিয়ে পৃথক মামলা করা, আদালতে মিথ্যা তথ্য প্রদান করা এবং আসামিদের দুটি মামলায় দীর্ঘদিন ধরে হয়রানি করায় ফৌজদারি আইনের ধারায় ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা জরিমানা করেন, অনাদায়ে আরও তিন দিনের কারাদন্ডের আদেশ দেন।

আদালত রায় পর্যালোচনায় বলেন, অভিযোগকারী আবদুল খালেক ইচ্ছাকৃতভাবে আসামিদের হয়রানি করার উদ্দেশ্যে একই ঘটনাকে দেখিয়ে দুটি পৃথক মিথ্যা মামলা করায় এবং ওই অভিযোগ অস্বীকার করায় দৃষ্টান্ত হিসেবে এ সাজা দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে