রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

এবার বগুড়ার আদালত চত্বরে 'ন্যায়কুঞ্জ' উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

আইন ও বিচার ডেস্ক
  ০২ জুলাই ২০২৪, ০০:০০
এবার বগুড়ার আদালত চত্বরে 'ন্যায়কুঞ্জ' উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

বিচার প্রার্থীদের বিশ্রামের জন্য বগুড়া আদালত চত্বরে এক হাজার বর্গফুটের ভবন (নাম 'ন্যায়কুঞ্জ') উদ্বোধন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। ২৬ জুন দুপুরে ভবনটি উদ্বোধন করা হয়।

দূরদূরান্ত থেকে আসা বিচার প্রার্থীদের সুবিধার্থে সরকারের অর্থায়নে সুপ্রিম কোর্টের একটি অনন্য দৃষ্টান্ত স্থাপনকারী উদ্যোগ এ বিশ্রামাগার নির্মাণ। এ ন্যায়কুঞ্জ নির্মাণে ব্যয় হয়েছে ৫২ লাখ ৬৯ হাজার টাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আইনের শাসন পাওয়া জনগণের অধিকার। আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে।

উদ্বোধন শেষে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের সভাকক্ষে জেলার বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে বৈঠক ও দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এ দিন বিকালে জেলার সার্কিট হাউসের সভাকক্ষে জয়পুরহাট জেলা বিচার বিভাগীয় কর্মকর্তাদের দিকনির্দেশনা দেন তিনি।

প্রায় এক বছর আগে বগুড়ায় এক হাজার বর্গফুট এলাকায় জুড়ে 'ন্যায়কুঞ্জ'-এর নির্মাণ কাজ শুরু হয়। নির্মিত ওই কুঞ্জে বসার জন্য ৭২টি আসনের পাশাপাশি ব্রেস্ট ফিডিং কর্নার, নারী ও পুরুষদের আলাদা টয়লেট এবং খাবার সংগ্রহের জন্য ফুড কর্নারও রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে