রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সভা

মাসুম পারভেজ
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০
অতিথিদের সঙ্গে ফ্রেন্ডস ফোরাম কেন্দ্রীয় কমিটির বন্ধুরা সভা শেষে ফটোসেশনে

'বন্ধুত্ব করি, দেশ গড়ি' -সেস্নাগান হৃদয়ে ধারণ করা সংগঠন যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম। কেন্দ্রীয় কমিটি ও সারাদেশে সংগঠনটি কীভাবে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে, তা নিয়ে একটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়েছে গত ২১ সেপ্টেম্বর শনিবার। এ ছাড়াও কেন্দ্রীয় কার্যকরী কমিটি ঘোষণা এবং আরও নতুন সদস্য সগ্রহ করা নিয়ে বিষদ আলোচনা করা হয়। বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে ঢাকার যায়যায়দিন কার্যালয়ের পিকাসো হলরুমে। বিকাল সাড়ে ৫টায় ফ্রেন্ডস ফোরাম বিভাগীয় সম্পাদক জ্যোতিষ সমাদ্দার বাবু সভাপতিত্ব করেন ও আহ্বায়ক সাখাওয়াত হোসেন সঞ্চালনা করেন।

সাখাওয়াত হোসেন সবাইকে শুভেচ্ছা জানিয়ে সভার আলোচ্য বিষয় নিয়ে সবাইকে ধারণা দেন। এরপর উপস্থিত বন্ধুরা সে বিষয় নিয়ে আলোচনা করেন। বৈঠকে যে বিষয়টি মূল আলোচনার ছিল, তা হলো বন্যার্তদের পুনর্বাসনে কীভাবে কাজ করা যায়। আলোচনায় অংশ নেন যায়যায়দিন পত্রিকার বিজ্ঞাপন বিভাগের হেড অব মার্কেটিং মো. ইব্রাহীম খলিল স্বপন, সার্কুলেশন ম্যানেজার বিল্‌লাল হোসাইনসহ ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা।

আগামী দিনগুলোতে কি কি কাজ করা হবে, এর একটি রূপরেখা নিয়েও আলোচনা করা হয়। জেলা-উপজেলা শহরগুলোতে নতুন বন্ধুদের যোগদানের বিষয় নিয়ে উৎসাহিত করা ও কেন্দ্রীয় কমিটির কার্যক্রম পরিচালনায় সাফল্য ও কর্মপরিধি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। বন্ধু জিকরুল ইসলাম বলেন, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের সদস্যরা প্রত্যেকেই মানুষকে ভালোবাসতে জানেন। তারা দেশের বিভিন্ন ক্রান্তিকালে যেভাবে সহযোগিতার হাত বাড়ান, তা দৃষ্টান্ত হয়ে থাকবে। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই মিলে কাজ করলে দেশ এগিয়ে যাবে। এ সময় ভালো কাজের চর্চা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন উপস্থিত সদস্যরাও। ফ্রেন্ডস ফোরামের যুগ্ম আহ্বায়ক অর্জুন বিশ্বাস সরকারের পাশাপাশি অসহায় দুস্থ মানুষের জন্য কাজ করতে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। বিভাগীয় সম্পাদক জ্যোতিষ সমাদ্দার বাবু বলেন, ফ্রেন্ডস ফোরামের বন্ধুদের আরও দৃঢ়চেতা হতে হবে বন্ধুত্বকে আরও দৃঢ় ও শক্তিশালী করতে হবে। আহ্বায়ক সাখাওয়াত হোসেন বলেন, মানুষের বিপদে মানুষের পাশে দাঁড়ানো সবার নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ব থেকেই জেলা-উপজেলা ও কেন্দ্রীয় কমিটি দেশের বিভিন্ন এলাকার ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য কাজ করে যাচ্ছে এবং শেষ পর্যন্ত তাদের পাশে থাকবে। বৈঠকে ফ্রেন্ডস ফোরাম কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন পরিকল্পনা নিয়েও বিস্তারিত আলোচনা করা হয় এবং দ্রম্নত এই কমিটি ঘোষণা করা হবে।

গানে গানে, গল্প এবং হাসিঠাট্টার মধ্য দিয়ে সভার ইতি ঘটে। ফ্রেন্ডস ফোরামের বন্ধুদের সংগৃহীত ত্রাণ খুব শিগগিরই বিতরণ করা হবে। এই সভায় আরও যারা উপস্থিত ছিলেন তার হলেন- যুগ্ম আহ্বায়ক : শামীম আরা বেগম দিশা, সদস্যসচিব : আব্দুল হামিদ, যুগ্ম সদস্যসচিব : মাসুম পারভেজ, প্রিয়াংকা আক্তার নুপুর ও নুরুল ইসলাম, সদস্য : আফরিন আক্তার, মোহাম্মদ বশির উলস্নাহ, বিজয় কৃষ্ণ মন্ডল, রাশিদা আক্তার মুন্নী, এম সাইফুল, জিকরুল ইসলাম, মো. আল আমিন মৃধা, মো. রাকিবুর হাসান প্রমুখ।

যুগ্ম সদস্যসচিব,

ফ্রেন্ডস ফোরাম কেন্দ্রীয় কমিটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে