শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

যায়যায়দিন কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির আত্মপ্রকাশ

সাখাওয়াত হোসেন
  ২৫ মে ২০২৪, ০০:০০
ফ্রেন্ডস ফোরাম কেন্দ্রীয় কমিটির বন্ধুরা ফটোসেশনে

দিনটি ছিল শনিবার ১৮ মার্চ। 'বন্ধুত্ব করি, দেশ গড়ি'- এ মূল মন্ত্রে উজ্জীবিত হয়ে গরমের তীব্রতা উপেক্ষা করে বিকেল ৫টায় ঢাকার বিভিন্ন এলাকা থেকে বন্ধুরা যায়যায়দিন পত্রিকার প্রধান কার্যালয়ে আসেন। এরা সবাই যায়যায়দিনের পিকাসো সেমিনার হলে আলোচনা সভায় মিলিত হন। উদ্দেশ্য ছিল কেন্দ্রীয় কমিটি গঠন এবং সারাদেশের জেলা উপজেলা বিশ্ববিদ্যালয় পর্যায়ের কমিটির বিভিন্ন কার্যক্রম নিয়ে পর্যালোচনা এবং সাংগঠনিক তৎপরতা নিয়ে আলোচনা। সভার শুরুতে পরিচয় পর্ব এবং কমিটি কীভাবে দায়িত্ব পালন করবে সে বিষয় নিয়ে সম্যক ধারণা লাভ করেন। আলোচনায় প্রত্যেকেই তাদের নিজ নিজ মতামত প্রকাশ করেন এবং কমিটি গঠনের পর সারাদেশে সামাজিক কার্যক্রম আরো জোরদারভাবে এবং আত্মকর্মসংস্থানের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা নিয়ে আলোচনা করা হয়। সভায় সভাপতিত্ব করেন ফ্রেন্ডস ফোরামের বিভাগীয় সম্পাদক জ্যোতিষ সমাদ্দার বাবু। আলোচনা সভায় যায়যায়দিন পত্রিকার বিজ্ঞাপন বিভাগের হেড অব মার্কেটিং মো. ইব্রাহীম খলিল স্বপন বলেন, সামাজিক কার্যক্রমে আর্থিক সংস্থানের জন্য কীভাবে সহযোগিতা করা যায় সে বিষয় নিয়ে কথা বলেন। যায়যায়দিনের সার্কুলেশন ম্যানেজার বেলাল হোসেন ফ্রেন্ডস ফোরাম সদস্যদের আইডি কার্ড দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সবাইকে অবহিত করেন। ডেপুটি সার্কুলেশন ম্যানেজার খন্দকার আব্দুর রসিদ লিটনও বক্তব্য রাখেন।

আলোচনায় অংশ নিয়ে সাখাওয়াত হোসেন বলেন, কেন্দ্রীয় কমিটি সারাদেশের বন্ধুদের নিয়ে সম্মেলন করার আশা প্রকাশ করেন। গীতিকার, সুরকার ও শিল্পী অর্জুন বিশ্বাস বলেন, ফ্রেন্ডস ফোরামের বন্ধুদের নিজেদের মানবিকভাবে সচেতন হতে হবে। তবেই সমাজে ভালো কিছু আশা করা যাবে। আলোচনায় অংশ নেন উজ্জ্বল চক্রবর্তী, নুরুল ইসলাম, প্রিয়াংকা আক্তার নুপুর প্রমুখ। কেন্দ্রীয় কমিটি জেলা ও উপজেলা কমিটির সদস্যদের সমন্বয়ে বিভিন্ন সময়ে সচেতনতামূলক কর্মশালার আয়োজন করাসহ দেশ ও জাতি গঠনে বিভিন্ন সামাজিক উনয়নমূলক কাজ করার বিষয় নিয়ে ফলপ্রসূ আলোচনা করেন। আগামী ৬ জুন যায়যায়দিন পত্রিকার ১৯তম বর্ষে পদার্পণ উপলক্ষে কেন্দ্রীয়ভাবে ও সারাদেশের জেলা উপজেলায় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা নিয়ে বিষদ আলোচনা শেষে চা চক্রের আয়োজন করা হয়। বিভাগীয় সম্পাদক জ্যোতিষ সমাদ্দার বাবু বলেন, শুধু মেধা ও কিছুটা শ্রম দিয়ে মানুষকে সচেতনতা কার্যক্রমে অংশগ্রহণ করানো যায় তবে দেশ শুভ কিছু পরিবর্তনের দিকে এগিয়ে যাবে। সেবামূলক কার্যক্রমের পাশাপাশি আত্মকর্মসংস্থান ও উদ্যোক্তা তৈরির ক্ষেত্রে বিশেষ কর্মসূচির কথাও বলেন। সবশেষে তিনি সভার মুলতবি ঘোষণা করেন।

আলোচনা শেষে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। আহ্বায়ক : সাখাওয়াত হোসেন; যুগ্ম আহ্বায়ক : অর্জুন বিশ্বাস, নাহিদা আশরাফি, উজ্জ্বল মুখার্জী, মুহাম্মদ জাহিদ হোসেন বাবু, শামিমা আরা বেগম দিশা, মনিরুজ্জামান পলাশ; সদস্য সচিব : আব্দুল হামিদ; যুগ্ম সদস্য সচিব : মাসুম পারভেজ, নুরুল ইসলাম ও প্রিয়াংকা আক্তার নুপুর; সম্মানিত সদস্য : মোহাম্মদ বশির উলস্নাহ, বিজয় কৃষ্ণ মন্ডল, মো. ইমরানুল হাসান, মো. জুয়েল হাসান, কবিতা কস্তা, রাশিদা আক্তার মুন্নী, দীরাজ মাহমুদ, সৈয়দ মিজানুর রহমান, মো. আল আমিন মৃধা, তাপস আরেফিন, জিকরুল ইসলাম, আবু সাঈদ, বৃষ্টি খাতুন, আব্দুলস্নাহ আল মামুন, লুৎফর রহমান ও মো. রিফাত হাজী।

আহ্বায়ক

ফ্রেন্ডস ফোরাম কেন্দ্রীয় কমিটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে