রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

দিনাজপুরের ঘোড়াঘাটে আহ্বায়ক কমিটি

মো. শফিকুল ইসলাম শফি
  ১৮ মে ২০২৪, ০০:০০
ফ্রেন্ডস ফোরাম ঘোড়াঘাটের বন্ধুদের আহ্বায়ক কমিটি

'বন্ধুত্ব করি, দেশ গড়ি'- এ সেস্নাগান হৃদয়ে ধারণ করে দেশের শীর্ষস্থানীয় পাঠকনন্দিত পত্রিকা দৈনিক যায়যায়দিনের সহযোগী সংগঠন যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের ২১ সদস্যের কমিটি গঠিত হয় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায়। বুধবার ১৫ মে বিকেলে উপজেলার রানীগঞ্জ সরকারি দ্বিতীয় দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষের কার্যালয়ে ফ্রেন্ডস ফোরামের কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রানীগঞ্জ সরকারি দ্বিতীয় দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মহিউদ্দিন।

আহ্বায়ক : শিক্ষাবিদ এস এম মনিরুল ইসলাম; যুগ্ম আহ্বায়ক : কবি মোকছেদ আলী, প্রভাষক রিপন চন্দ্র সরকার ও প্রভাষক রুহুল আমিন তুহিন; সদস্য সচিব : জাতীয় যুব পুরস্কারপ্রাপ্ত কাজী আবু সায়াদ চৌধুরী; যুগ্ম সদস্য সচিব : সরকার মোহাম্মদ বিপস্নব ও শিক্ষক আনিছুর রহমানকে; সম্মানিত সদস্য : মো. মশিউর রহমান, তানভিলা আক্তার অন্না, কাজী জুলফিকার জান্নাত চৌধুরী, যোয়াকিম মালো, রেভা. তাপস মন্ডল, মো. মনোয়ার হোসেন, মো. জহিরুল ইসলাম, মো. সাবু মিয়া, শিক্ষার্থী আব্দুলস্নাহ আল মুমিত, মারফিয়া জাহান প্রিয়াঙ্কা, আল-ফয়সাল রাজ শিপন, মনিষা আক্তার, মারুফা ইয়াসমিন মোহনা ও শুভ কুমার সাহা। উপদেষ্টারা হলেন- শিক্ষক মনোরঞ্জন মহন্ত ভুট্টু, পলস্নী চিকিৎসক মো. রবিউল আউয়াল নয়ন ও যায়যায়দিনের ঘোড়াঘাট উপজেলা প্রতিনিধি মো. শফিকুল ইসলাম শফি।

বন্ধুরা বলেন, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম একটি অরাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সচেতনতামূলক সংগঠন। আজকে আমাদের সমাজে অসচেতনতার জন্য আমরা বিভিন্ন দিক থেকে সমস্যায় জর্জরিত। সামাজিক অবক্ষয়, আবহাওয়া ও জলবায়ুর পরিবর্তনে বিভিন্ন সমস্যায় ভুগছি। আবহাওয়া ও জলবায়ুর সঙ্গে মোকাবেলা করার মত পরিবেশ তৈরির জন্য বিভিন্ন জাতের গাছের চারা রোপণ, বাল্য বিবাহ, মাদক, জঙ্গি, সন্ত্রাসসহ সামাজিক অবক্ষয়রোধে সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবেন।

বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসায় ছাত্রছাত্রীদের মাঝে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণের মধ্য দিয়ে আমাদের সমাজকে একটি সুন্দর বাসযোগ্য গড়ে তোলার চেষ্টা করব। শীত, গ্রীষ্ম, বর্ষা মৌসুমে বিভিন্ন সময়ে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে থাকতে চাই। আলোচনা সভাটি সঞ্চালনা করেন যায়যায়দিনের ঘোড়াঘাট উপজেলার প্রতিনিধি মো. শফিকুল ইসলাম শফি।

উপদেষ্টা, ফ্রেন্ডস ফোরাম ঘোড়াঘাট, দিনাজপুর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে