মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ২৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

সাহিত্যে বাসাসপ সম্মাননা পুরস্কার

য় হাট্টি মা টিম টিম ডেস্ক

মূলধারার সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন 'বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিবার (বাসাসপ)'-এর 'চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও গুণিজন সম্মাননা' সফলভাবে সম্পন্ন হয়েছে। হলভর্তি সাহিত্য সাধকদের সম্মেলনে বাংলা কবিতার রাজকুমার কবি হেলাল হাফিজকে 'বাসাসপ কাব্যরত্ন-২০১৯' সম্মাননা ক্রেস্ট, সম্মাননা অর্থ, সনদ এবং বিভিন্ন ক্যাটাগরিতে ১৭ গুণি ব্যক্তিত্বকে 'বাসাসপ সম্মাননা-২০১৯ সম্মাননা ক্রেস্ট, সম্মাননা প্রাইজবন্ড ও সনদ প্রদান করা হয়।

২৭ ফেব্রম্নয়ারি বিকাল ৩টায় শিশু কল্যাণ পরিষদ ভবনের হলরুমে সংগঠনের প্রধান সমন্বয়ক কবি ও কথাশিল্পী মুহাম্মদ ইয়াকুব এবং কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও পরিচালক (সংস্কৃতি) কবি প্রকাশ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত 'চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও গুণিজন সম্মাননা' 'বাসাসপ সম্মাননা- ২০১৯' প্রদান করা হয়েছে- গবেষণা ক্যাটাগরিতে অধ্যাপক ড. মাহফুজুর রহমান আখন্দ (রোহিঙ্গা সমস্যা ও বাংলাদেশ) এবং কবি ও চিন্তক মুসা আল হাফিজ (সহস্রাব্দের ঋণ), প্রবন্ধ ক্যাটাগরিতে তমসুর হোসেন (জীবন্ত মুজিজা আল কোরআন), রহমান মাজিদ (সভ্যতা নারী ও ইসলাম) ও মাসুদ রানা (গুরু-শিষ্য ভাসানী বঙ্গবন্ধু), ছোটগল্প ক্যাটাগরিতে নাজিব ওয়াদুদ (সেরা পঁচিশ) ও নাসীমুল বারী (হঠাৎ দেখা হলো) উপন্যাস ক্যাটাগরিতে প্রিন্স আশরাফ (অপরাধ যাপন) ও জোছনা হক (বুকের জমিন), ভ্রমণকাহিনী ক্যাটাগরিতে নীহারেন্দু বড়ুয়া (মহাচীনের পথে), কাব্যগ্রন্থ ক্যাটাগরিতে ড. ফজলুল হক তুহিন (উজানে উৎস), আরজু আহমেদ নোমানী (ভোরের চোখে জল), মাসুদ পারভেজ (অবেলা), জাহাঙ্গীর হোসেন (চলো বদলে যাই), ও অধ্যাপক মোহাম্মদ আলী চৌধুরী (আমার গোপন দহন), শিশুতোষ ক্যাটাগরিতে আতিক হেলাল 'নির্বাচিত শিশু-কিশোর ছড়া' এবং সমাজসেবা ও সুশিক্ষার প্রসারে অবদান রাখায় অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ এবং সাহিত্য সংগঠন হিসেবে বিশেষ অবদান রাখায় 'কবি ও কবিতার বিশ্ব (কেকেবি)' এবং 'সাহিত্যবন্ধন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<90461 and publish = 1 order by id desc limit 3' at line 1