শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

য় ক্যাম্পাস ডেস্ক
  ০২ মার্চ ২০২০, ০০:০০

সরকারিভাবে কলেজ বিশ্ববিদ্যালয়ে ফুটবল টুর্নামেন্ট

য় ক্যাম্পাস ডেস্ক

আগামীতে শিশু-কিশোরদের খেলাধুলার ধারাবাহিকতা রক্ষায় সরকারিভাবে আন্তঃকলেজ ও আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে ফুটবল টুর্নামেন্ট চালু করা হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বালকদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ অনূর্ধ্ব সতেরো এবং বালিকাদের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব সতেরো প্রতিযোগিতার ফাইনাল খেলায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেন।

বালক-বালিকা অনূর্ধ্ব সতেরো ফুটবল টুর্নামেন্ট ২০১৯-এর ফাইনাল খেলায় চট্টগ্রামকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল বালক দল। টাইব্রেকারে ঢাকাকে হারিয়ে সেরা হয়েছে খুলনার মেয়েদের দল।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলনে, অনূর্ধ্ব সতেরো ফুটবল টুর্নামেন্ট করার পাশাপাশি আমরা এখন আন্তঃকলেজ ও আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতারও ব্যবস্থা করছি। এতে করে ছোট থেকে যারা খেলাধুলা করছে তারা পরবর্তী সময়েও খেলার সুযোগ পাবে। খেলাধুলার মধ্য দিয়ে তাদের চরিত্র গঠন, সুস্বাস্থ্যের অধিকারী এবং মেধাবিকাশের সুযোগ হবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা শিশু-কিশোরদের মেধা বিকাশের সুযোগ করে দিতে চাই। মেধা বিকাশের সুযোগের মাধ্যমে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি থেকে দূরে রেখে ধীরে ধীরে তাদের উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই।

স্বাধীনতার পর খেলাধুলাকে প্রসারিত করার জন্য আমার ভাই শেখ কামাল, শেখ জামাল সবাই ক্রীড়ার সঙ্গে সম্পৃক্ত ছিল বলে জানান প্রধানমন্ত্রী।

এ সময় তিনি বলেন, আবাহনী ক্লাব থেকে শুরু করে আজকে আধুনিক ফুটবল ক্লাবগুলো শেখ কামালের হাতে গড়া। তরুণ দর্শনার্থী ও খেলোয়াড়দের কাছে প্রধানমন্ত্রী নিজের পরিচয় দেন একজন ক্রীড়া পরিবারের সদস্য হিসেবে।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে সেমিনার

য় ক্যাম্পাস ডেস্ক

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে 'কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং প্রফেশন ইন বাংলাদেশ : ক্রিয়েটিং লিডারস ফর দ্য করপোরেট ওয়ার্ল্ড' শিরোনামে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)-এর আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। আইসিএমএবি'র সহ-সভাপতি মো. মামুনুর রশীদ এফসিএমএ এবং সচিব মো. মনিরুল ইসলাম এফসিএমএ অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, আইসিএমএবি ঢাকা বার কাউন্সিলের সভাপতি মো. আব্দুস সাত্তার সরকার এফসিএমএ। এতে বিশেষ অতিথি হিসেবে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্কুলের পরামর্শক অধ্যাপক ড. সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধে শিক্ষার্থীদের আইসিএমএবি এবং কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট পেশার বিষয়ে তুলে ধরেন সি এম সাদাত উলস্নাহ এফসিএমএ।

ঢাবিতে পুনর্মিলনী অনুষ্ঠিত

আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী-২০২০। ২৮ ফেব্রম্নয়ারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিহির লাল সরকার, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ, জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী-২০২০ এর আহ্বায়ক জে এল ভৌমিক। এ ছাড়াও অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার, ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মোলস্না মো. আবু কাওছার। আর অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মলয় সাহা। এ ছাড়াও দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যে ছিল উন্মুক্ত আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান,র্ যাফেল ড্র অনুষ্ঠান এবং সম্মিলিত কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<90742 and publish = 1 order by id desc limit 3' at line 1