logo
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ ৩ আশ্বিন ১৪২৭

  জুবায়ের আহমেদ   ২০ জানুয়ারি ২০২০, ০০:০০  

তরুণ লেখকদের আড্ডা

তরুণ লেখকদের আড্ডা
সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা তরুণ লেখকদের জন্য একটি আদর্শ পস্নাটফর্ম- 'বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম'। ঢাকা ইউনিভার্সিটির শিক্ষার্থী জাহানুর ইসলামের আন্তরিক প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হওয়া বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম এখন দেশব্যাপী বিস্তৃত। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রতিষ্ঠিত সব বিশ্ববিদ্যালয়, কলেজ, মাদ্রাসাসহ শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের সমন্বয়ে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম তাদের লেখার জন্য প্রিয় সংগঠনে পরিণত হয়েছে।

তরুণরাই জাতির ভবিষ্যৎ, সে তরুণদের একটি বিশাল অংশ লেখালেখির সঙ্গে জড়িত। দেশ ও জাতির কল্যাণে তরুণ লেখকদের ভাবনাগুলো একটি লেখায় পরিণত করে তা পত্রিকায় প্রকাশ হচ্ছে নিয়মিত। এসব লেখককে একত্রিত করে নানা দিকনির্দেশনা দিয়ে লেখার ক্ষুরধার বৃদ্ধি করার জন্য এবং লেখনীর মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত হওয়ার জন্য বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম প্রতিষ্ঠিত হয়েছে। যে সংগঠনের কেন্দ্রীয় কমিটিসহ সব সদস্য লেখনীর মাধ্যমে সমাজ ও দেশের বিদ্যমান নানা সমস্যা তুলে ধরছে, সমস্যা সমাধানের বিষয়ে নিজের মতামত ব্যক্ত করছে। এ ছাড়াও সাহিত্য চর্চার মাধ্যমে জাতিকে একটি আদর্শ প্রজন্ম উপহার দেয়ার প্রচেষ্টায় লিপ্ত আছে। লেখক মানেই আদর্শ ও জাগ্রত বিবেক, যে বিবেকের দ্বারা দেশ ও জাতির কল্যাণসাধিত হয়। যে বিবেকের দ্বারা দেশের দরিদ্র ও অসহায় মানুষের কথা ফুটে উঠে, যে বিবেকের দ্বারা একটি দেশে সুনাগরিক বৃদ্ধি পায়।

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম দিন দিন সারা দেশব্যাপী ছড়িয়ে পড়ছে। বিশ্ববিদ্যালয়ভিত্তিক উপকমিটি গঠন হচ্ছে নিয়মিত। এরই ধারাবাহিকতায় সম্প্রতি বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় কমিটি কর্তৃক বৃহত্তর চট্টগ্রাম বিভাগীয় শাখার কমিটি গঠন করা হয়। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য আমজাদ হোসেন হৃদয় নিজে উপস্থিত থেকে কমিটি ঘোষণা করার সিদ্ধান্ত হলে বৃহত্তর চট্টগ্রাম শাখার সদস্যরা একসঙ্গে মিলিত হয়ে নিজেদের মধ্যে পরিচয় পর্ব ও ভাব বিনিময়ের সিদ্ধান্ত গ্রহণ করেন এবং সে লক্ষ্যে গত ১০ জানুয়ারি, ২০২০ তারিখ রোজ শুক্রবার চট্টগ্রামের সীতাকুন্ড থানাধীন কুমিরায় অবস্থিত ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি, চট্টগ্রামের ক্যাম্পাসের নজরুল চত্বরে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য আমজাদ হোসেন হৃদয় কমিটি ঘোষণা করেন। আহ্বায়ক কমিটিতে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পান জুবায়ের আহমেদ, সদস্য সচিবের দায়িত্ব পান জুবায়ের আল মাহমুদ (জিসান) সদস্য নির্বাচিত হন মো. সামির আলী ভূঁইয়া, আতিক আল মাসউদ, ফখরুল ইসলাম শাহিন, ইরফান তানভীর, মো. মিনহাজ উদ্দিন, আব্দুলস্নাহ শাহজাহান ও মনিরুল ইসলাম বাঁধন। সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন কেন্দ্রীয় কমিটির সদস্য শফিউল আল শামীম।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে