রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্রের বই ্তুঞড়ধিৎফং ঝসধৎঃ ইধহমষধফবংয্থ উন্মোচিত

শাহ বিলিয়া জুলফিকার
  ০৬ জুলাই ২০২৪, ০০:০০
নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্রের বই ্তুঞড়ধিৎফং ঝসধৎঃ ইধহমষধফবংয্থ উন্মোচিত

নজরুল বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের স্নাতকোত্তর ২০২১-২২ সেশনের শিক্ষার্থী মোঃ আশিকুর রহমান (সৈকত) এবং অনুপম সরকারের যৌথ প্রচেষ্টায় রচিত 'ঞড়ধিৎফং ঝসধৎঃ ইধহমষধফবংয : ঘধারমধঃরহম ঞড়সড়ৎৎড়্িথং উরমরঃধষ খধহফংপধঢ়ব' বইটি উন্মোচন করা হয়েছে।

২০২৪ সালের ৫ জুন, বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কক্ষে উপাচার্য প্রফেসর ডক্টর সৌমিত্র শেখর বইটির মোড়ক উন্মোচন করেন। উন্মোচন অনুষ্ঠানে প্রফেসর সৌমিত্র শেখর বলেন, 'বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই দুই শিক্ষার্থীর প্রচেষ্টা আমাদের যাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাদের কাজ আমাকে অনেক অনুপ্রাণিত করেছে। ভবিষ্যতে এমন সৃজনশীল কাজ চালিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করছি।'

লেখকদের অনুপ্রেরণা ও উদ্দেশ্য :বইটির সহলেখক সৈকত ও অনুপম বলেন, 'আমরা যখন বাংলাদেশের প্রেক্ষাপটে এই ডিজিটাল বিপস্নবের বহুমুখী দিকগুলো অন্বেষণ ও ব্যাখ্যা করতে শুরু করি, তখন আমরা প্রযুক্তির সম্ভাবনায় উদ্বুদ্ধ হয়ে সহলেখক হিসেবে একত্রিত হই, দুই ব্যক্তি যারা নিজেদের মাতৃভূমির ভবিষ্যৎকে গড়ার প্রযুক্তির সম্ভাবনায় অনুপ্রাণিত। 'ঞড়ধিৎফং ঝসধৎঃ ইধহমষধফবংয : ঘধারমধঃরহম ঞড়সড়ৎৎড়্িথং উরমরঃধষ খধহফংপধঢ়ব' আমাদের সম্মিলিত দৃষ্টিভঙ্গির পরিণতি, একটি যৌথ প্রচেষ্টা, যা সামনে থাকা প্রতিশ্রম্নতিশীল সুযোগ এবং চ্যালেঞ্জগুলোর ওপর আলোকপাত করতে চায়।'

অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতি :উন্মোচন অনুষ্ঠানে নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ডক্টর আতাউর রহমান, রেজিস্ট্রার ডক্টর হুমায়ুন কবির, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি, জনসংযোগ অফিসের অতিরিক্ত পরিচালক ও ভিসি'র পিএস এস এম হাফিজুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বইটি সংগ্রহের তথ্য :'ঞড়ধিৎফং ঝসধৎঃ ইধহমষধফবংয : ঘধারমধঃরহম ঞড়সড়ৎৎড়্িথং উরমরঃধষ খধহফংপধঢ়ব' বইটি রকমারি ডট কম থেকে দেশের যে কোনো অংশ এবং বিদেশ থেকেও সংগ্রহ করা যাবে। সংগ্রহ করতে পারেন এই লিঙ্ক থেকে : [ঞড়ধিৎফং ঝসধৎঃ ইধহমষধফবংয] (যঃঃঢ়ং:// িি.িৎড়শড়সধৎর.পড়স/নড়ড়শ/৪১৮০০০/ঃড়ধিৎফং-ংসধৎঃ-নধহমষধফবংয).

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে