বাবা সিদ্দিকিকে খুনের দায় স্বীকার করে সালমানকে হুঁশিয়ার করল বিষ্ণোই

প্রকাশ | ১৪ অক্টোবর ২০২৪, ১১:২০

যাযাদি ডেস্ক
বাবা সিদ্দিকি-সালমান খান-বিষ্ণোই

এনসিপি নেতা ও মহারাষ্ট্রের সাবেক মন্ত্রী বাবা সিদ্দিকিকে খুনের দায় স্বীকার করে নিয়েছে লরেন্স বিষ্ণোই গ্যাং। শনিবার (১২ অক্টোবর) রাতে দশেরা উদযাপনের সময় মুম্বাইয়ের বান্দ্রায় অফিসের বাইরে হঠাৎ গুলি করে খুন করা হয় এই নেতাকে।

মুম্বাইয়ের দাপুটে নেতা বাবা সিদ্দিকির মৃত্যুর মামলার সঙ্গে বেশ ভালোভাবেই জড়িয়ে গেল বলিউড তারকা সালমান খানের নাম। কেননা, তার সঙ্গে দারুণ ঘনিষ্ঠ সম্পর্ক ছিল অভিনেতার। এ নেতার মৃত্যু নিয়ে যখন প্রশ্ন কে খুন করল, কেন করল, ঠিক তখনই দায় স্বীকার করে নিলো লরেন্স বিষ্ণোই গ্যাং।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সালমান খানের সঙ্গে ভালো সম্পর্ক হওয়ার কারণেই বাবা সিদ্দিকিকে খুন হতে হয়েছে বলে দাবি করেছে লরেন্স বিষ্ণোই গ্যাং। আর এখন গ্যাংটির এই দাবির সত্যতা খতিয়ে দেখছে মুম্বাই পুলিশ।

গ্যাংটির পোস্টে উল্লেখ করা হয়েছে, ‘জয় শ্রীরাম, জয় ভারত। আমি জীবনের মর্ম বুঝি, সম্পদ ও শরীরকে ধূলা বলে মনে করি। এ জন্য বন্ধুত্বের কর্তব্যকে সম্মান জানিয়ে যেটি ঠিক, তাই করেছি। বলিউড অভিনেতা সালমান খান, আমরা এই ধরনের যুদ্ধ কখনো চাইনি। কিন্তু আপনার জন্য আমাদের ভাইকে প্রাণ হারাতে হয়েছে।’

‘আজ বাবা সিদ্দিকের ভদ্রতা বন্ধ হয়েছে। এক সময় তিনি মহারাষ্ট্র কন্ট্রোল অব অর্গানাইজড ক্রাইম অ্যাক্টের অধীনে দাউদের সঙ্গে ছিলেন। কেননা, বলিউড, রাজনীতি এবং দাউদের সঙ্গে এক হয়ে সম্পত্তি বাড়ানোর যোগসাজশই তার এই মৃত্যুর জন্য দায়ী। অনুজ থাপনের সঙ্গেও তার যোগসাজশ ছিল। আর হ্যাঁ, কারও সঙ্গে আমাদের ব্যক্তিগত শত্রুতা নেই। কিন্তু কেউ যদি সালমান খান বা দাউদ গ্যাংকে সাহায্য করে, তাহলে তাকে প্রস্তুত থাকতে হবে।’

পোস্টে আরও লেখা, ‘কেউ যদি আমাদের কোনো ভাইকে খুন করে, তাহলে আমরা তার জবাব দেবই দেব। আমরা কখনোই প্রথমেই আক্রমণের পথে হাঁটিনি। জয় শ্রী রাম, জয় ভারত, শহিদদের প্রণাম।’ অর্থাৎ, পোস্টে যে আবারও সালমান খানকে হুমকি দেয়া হয়েছে, সেটিও অনেকটাই স্পষ্ট।

প্রসঙ্গত, কৃষ্ণসার হরিণ হত্যামামলা থেকেই বলিউড তরকা সালমান খান ও বিষ্ণোই গ্যাংয়ের মধ্যকার শত্রুতার শুরু। দীর্ঘদিন থেকেই গ্যাংটির পক্ষ থেকে অভিনেতাকে হুমকি দেয়া হচ্ছে।। চলতি বছর কিছুদিন আগেই বলিউড ভাইজানের বাড়ির সামনে থেকে গুলি চালায় দুষ্কৃতিকারীরা। এরপর তারকার নিরাপত্তা বাড়ায় মুম্বাই পুলিশ। আর বাবা সিদ্দিকিকে খুনের পর সালমান খানকে উদ্দেশ করে গ্যাংটির হুমকি বার্তার পর আরও একধাপ নিরাপত্তা বাড়ানো হয়েছে।

যাযাদি/ এস