বক্স অফিসে ঝড় তুলতে সব করতে রাজি : শর্বরী বাগ

প্রকাশ | ১৪ অক্টোবর ২০২৪, ১০:৩৭

বিনোদন ডেস্ক
ছবি: সংগৃহীত

২০২৪ সালে বলিউডের ‘সেরা আবিষ্কার’-এর তালিকা করতে নিঃসন্দেহে শুরুর দিকে যার নাম থাকবে তিনি হলেন শর্বরী বাগ। যদিও বছর শেষ হতে এখনো দুই মাস বাকি। যেমন তাকে  দেখা  গেছে আবেদনময়ী গানে, তেমনই হাজির হয়েছেন নন-গ্ল্যামারাস চরিত্রে। বক্স অফিসে হিট ছবিতে যেমন ছিলেন, তেমনই ছিলেন সমালোচক প্রশংসিত ওয়েব ফিল্মেও। তাই ‘বর্ষসেরা আবিষ্কার’ তকমাটা ২৭ বছর বয়সি অভিনেত্রীর নামের সঙ্গে জুড়ে দেওয়াই যায়। তিনি বলেন বক্স অফিসে ঝড় তুলতে সব করতে রাজি আছি।

সহকারী পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন শর্বরী বাগ। এরপর যশরাজ ফিল্মসের ‘বান্টি অউর বাবলি ২’ ছবির মাধ্যমে অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। অভিষেক ছবিতে  সেভাবে অবশ্য দর্শকমন জয় করতে পারেননি এ অভিনেত্রী। তবে ২০২৪ সালে যা পেয়েছেন, তাতে হয়তো আগের সব ব্যর্থতা ভুলে যাবেন দর্শকরা।

এর আগে গত ৭ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পায় আদিত্য সরপোতদারের হরর-কমেডি সিনেমা ‘মুনজ্যা’। এ ছবিটির নির্মাণ খরচ ছিল মাত্র ৩০  কোটি রুপি। এই স্বল্প  বাজেটের ছবিটি শেষে আয় করে ফেলে ১৩০  কোটি, যা এ সিনেমা দিয়েই আলোচনায় আসেন শর্বরী বাগ। 


সিনেমার গান ‘তারাস’-এ শর্বরীর আবেদনময়ী রূপে মাত ছিল অন্তর্জাল। তার জনপ্রিয়তা এতটাই বেড়ে যায় যে দীপিকা পাড়ুকোনকে টপকে ইন্টারনেট মুভি ডাটাবেজ বা আইএমডিবির সাপ্তাহিক সমীক্ষায় ভারতের সবচেয়ে জনপ্রিয় অভিনয়শিল্পী হিসেবে ভোট পান। এরপর তাকে দেখা যায়, নেটফ্লিক্সের ওয়েব ফিল্ম ‘মহারাজ’-এ। জুনায়েদ খানের সঙ্গে এ ছবিতে ‘মুনজ্যা’র  চেয়ে ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করে সমালোচকদের প্রশংসা কুড়ান শর্বরী বাগ।

নিজের সাফল্য নিয়ে শর্বরী বলেন, ‘আমার অভিনীত সিনেমা ১০০ কোটি ব্যবসা করেছে, এমন সাফল্যে আমি আনন্দিত। অভিনেত্রী হিসেবে আমি অনেক উচ্চাকাক্সক্ষী। লক্ষ্যের দিকে এগিয়ে যেতে চাই। সব শিল্পীই চান, তার অভিনীত সিনেমা হিট  হোক। একটা হিটের পর আরও ভালো চরিত্রে অভিনয় করার লোভ হয়, আরও বেশি পরিশ্রম করার জেদ পেয়ে বসে।’

উল্লেখ্য, গত ১৫ আগস্ট নিখিল আদভানির ‘বেদা’ সিনেমায় সর্বশেষ দেখা যায় শর্বরীকে। জন আব্রাহামের সঙ্গে এ ছবিতেও তার অভিনয় প্রশংসিত হয়েছে। 

আরেকটি বড় প্রকল্পে কাজ করছেন শর্বরী বাগ। যশরাজের স্পাই ইউনিভার্সের প্রথম নারীপ্রধান ছবি ‘আলফা’তে আলিয়া ভাটের সঙ্গে তাকেও দেখা যাবে। সম্প্রতি ঘোষণা এসেছে- আগামী ২০২৫ সালের বড়দিনে মুক্তি পাবে ‘আলফা’। এ ছবিতে শর্বরীকে দেখা যাবে  রোমাঞ্চকর কিছু অ্যাকশন দৃশ্যে। বাণিজ্যিক ও শৈল্পিক ঘরানার সিনেমায় যে কোনো ধরনের চরিত্র করতে পারবেন তিনি- এমন মন্তব্য করেন অনেক সমালোচক।

যাযাদি/ এস