রাফীর প্রস্তাবে রাজি, সেই দীঘিকেই পছন্দ

প্রকাশ | ০৯ অক্টোবর ২০২৪, ০৯:২০

যাযাদি ডেস্ক
ছবি: সংগৃহীত

‘সে স্লিম না, আনফিন। আর ও যেগুলো করে সেগুলো নিয়ে আমি তাকে নিয়ে সিনেমা বানাতে পারব না। টিকটক করে আলোচনায় থাকা যায় না—ঠিক এভাবেই বর্ণবাদমূলক প্রকাশ্যে বক্তব্য দিয়েছিলেন নির্মাতা রায়হান রাফী। আর নায়িকা প্রার্থনা ফারদিন দীঘিকে নিয়ে করা সে ভিডিও বক্তব্য সমালোচনার জন্মও দিয়েছিল। এমন মন্তব্যর পেছনে কারণ ছিল, দীঘির একটি স্ট্যাটাস।

দীঘির একটি পোস্ট শেয়ার করে মিডিয়ায় সিন্ডিকেট ও তাকে বারবার কাস্ট করেও সিনেমা থেকে বাদ দেওয়ার বিষয়ে ক্ষোভ ঝেড়েছিলেন। যদিও সেই পোস্টে দীঘি কারও নাম উল্লেখ করেনি। তবে দীঘির সেই অভিযোগের বিষয়ে বিস্ফোরক মন্তব্য করেন নির্মাতা রায়হান রাফী।

ঘটনাটা বছর দুয়েক আগের। নায়িকার মূল অভিযোগটা ছিল এমন, পরিচালক তাকে ‘সুড়ঙ্গ’ সিনেমার জন্য চূড়ান্ত করেও তাকে না জানিয়ে নিজের ‘প্রেমিকা’কে নায়িকা করেছেন। এমন অভিযোগের পর, নায়িকার ফিটনেস নিয়ে প্রশ্ন তোলেন পরিচালক। তবে এবার সেই দীঘিকেই পছন্দ এ নির্মাতার। শোনা যাচ্ছে, চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রজেক্টে রাফীর পরিচালনা তাকে দেখা যাবে। যেখানে আরও একটি নারী চরিত্র আছে। তবে মূল চমক এই সিরিজে থাকবেন জাহিদ হাসান।

বিষয়টি নিয়ে চরকির গণসংযোগ বিভাগ জানায়, রাফীর এ প্রজেক্টে কারা থাকছে তা তারা এখনও জানতে পারেনি। কারণ চুক্তির বেশকিছুটা সময় পর এটি তাদের কাছে আসে।

অন্যদিকে কথা হয় রাফীর সঙ্গে। তিনি বলেন, ‘একটি সিরিজের বিষয়ে কথা হচ্ছে দীঘির সঙ্গে। জাহিদ হাসানও থাকবেন। তবে এখনো চূড়ান্ত নয়। আমরা কিছুটা সময় চাই, এরপর গণমাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণা দেব।’

অর্থাৎ দীঘিকে নিয়ে কাজ করা সম্ভব নয় বলে ২ বছর আগে রাফী জানালেও এ নায়িকাই এখন পছন্দের শীর্ষে। অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে দীঘি অবস্থান আগের মতোই আছে এবং রাফীর বিষয়ে তিনি বেশ পজিটিভ।

যাযাদি/এস