মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

জানিয়ে দিন সবাইকে : চমক

যাযাদি ডেস্ক
  ০১ অক্টোবর ২০২৪, ১০:২৫
ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার গণআন্দোলনে গেল ৫ আগস্ট পতন ঘটে শেখ হাসিনা সরকারের। শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে গঠিত হয় অন্তর্বর্তীকালীন সরকার। শুরুর দিকে সরকারকে বেকায়দায় ফেলতে তৎপর ছিল ষড়যন্ত্রকারীরা।

এর মধ্যেই গেল আগস্টে স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়ে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের মানুষজন। বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে লক্ষাধিক পরিবার। সে বিপদ কাটিয়ে উঠতে না উঠেতেই নতুন করে পানিবন্দি হয়ে পড়েছে রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী ও গাইবান্ধা জেলার লক্ষাধিক মানুষ।

দেশের এই ক্রান্তিলগ্নে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানালেন অভিনেত্রী রুকাইয়া জাহান চমক।

তার কথায়, ‘নিজেদের মধ্যে এত হিংসা বিদ্বেষ বাদ দিয়ে সামগ্রিক দেশটাকে নিয়ে কি ভাবা যায় না? কোন রাজনৈতিক দল কী করেছিল, এখন কী করছে, পরে কারা কী করবে, এই নিয়েই যদি আমাদের মস্তিষ্ক ব্যস্ত থাকে, তাহলে দেশটাকে নিয়ে ভাবব কখন?

উত্তরবঙ্গে আবার বন্যা। টিএসসিতে তোলা ত্রাণের টাকা খরচ হবে উত্তরবঙ্গের বন্যায়। ভালো উদ্যোগ। আমরাও চেষ্টা করছি, তাদের জন্য একটা ব্যক্তিগত ফান্ড তোলার। দেশে আবারও দুর্নীতি মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করছে, সেটা নিয়ে কি ভাবছেন?’

অভিনেত্রী আরও বলেন, ‘শুধু সরকার কী করবে সেই আশায় বসে থাকলে হবে? যে যার জায়গা থেকে সংস্কার আনার চেষ্টা করুন। কোথাও অন্যায় দেখলে রুখে দাঁড়ান। হাতে একটা মোবাইল আছে, জানিয়ে দিন সবাইকে কোথায় অন্যায় অনিয়ম হচ্ছে। কোথাও অসহায় মানুষ দেখলে তার পাশে ঢাল হয়ে দাঁড়ান। সাহায্য করুন নিজের সাধ্যমতো। দেখবেন সবাই মিলে একদিন আমরা ঠিকই পারব আপনার, আমার স্বপ্নের বাংলাদেশ তৈরি করতে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে