গুঞ্জনের চেয়ে কাজের আলাপ বেশি পছন্দ : তমা মির্জা

প্রকাশ | ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৫

যাযাদি ডেস্ক
ঢালিউডের অভিনেত্রী তমা মির্জা

ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী তমা মির্জা ও পরিচালক রায়হায় রাফীর প্রেম ও বিচ্ছেদ গুঞ্জনে মুখর নেটিজেনরা বেশ অনেকদিন ধরে। এখনো গুঞ্জন শেষ হয়ে যায়নি। 

এ প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, ‘গুঞ্জনের চেয়ে কাজের আলাপ করতে বেশি পছন্দ আমার। সার্বিক পরিস্থিতির জন্য বেশ অনেকদিন ধরে কাজ করছি না। এখন আবার কাজ শুরু করতে যাচ্ছি। কাজের দিকেই ফোকাস দিচ্ছি।’ নিয়মমাফিক ব্যায়াম আর খাবারের রুটিনে পরিবর্তন এনে তিনি এখন কাজের জন্য নিজেকে ফিট মনে করছেন। খুব শিগগির শুরু হবে তার নতুন সিনেমার শুটিং। সামাজিকমাধ্যমে ব্যায়ামের কয়েকটা ছবি পোস্ট করে তারই আভাস দিলেন তিনি। 

শুটিং প্রসঙ্গে তিনি বলেন, ‘নতুন সিনেমার শুটিং তাই গত কয়েক মাস ধরে প্রস্তুতি নিচ্ছি, নিয়মিত ব্যায়াম করছি, খাদ্যাভ্যাসেও এনেছি পরিবর্তন। এরই মধ্যে ৫ কেজি ওজন কমিয়ে ফেলেছি। সামনের মাসে শুটিংয়ে ফিরব।’ কিন্তু নতুন সিনেমা প্রসঙ্গে এই মুহূর্তে কিছু বলতে চাচ্ছি না। আস্তে-ধীরে জানাব সব। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এই অভিনেত্রী দেশের গণ্ডি পেরিয়ে টালিউডেও অভিনয় করেছেন। ভারতীয় গায়ক ও চলচ্চিত্রকার অঞ্জন দত্তের পরিচালনায় ‘দুই বন্ধু’ মিউজিক্যাল ওয়েব সিরিজে অভিনয় করে তিনি প্রশংসিত হয়েছেন। পরিচালনার পাশাপাশি সিরিজটিতে অভিনয়ও করবেন অঞ্জন দত্ত। সিনেমায় তমা মির্জা ছাড়া আরও আছেন দুই বাংলার একঝাঁক জনপ্রিয় অভিনয়শিল্পী। 

অঞ্জনের সঙ্গে কাজের অনুভূতি জানতে চাইলে তমা মির্জা বলেন, ‘অঞ্জন দত্তের পরিচালনায় কাজ করছি- এটা ভেবে নিজের মধ্যে অনেক উত্তেজনা কাজ করে। দারুণ একটি গল্প নির্মাণ হয়েছে। মিউজিক্যাল এই ওয়েব সিরিজে বড় চমক হিসেবে রয়েছে অঞ্জন দত্তের গাওয়া নতুন ছয়টি গান।’ সর্বশেষ ‘সুড়ঙ্গ’ সিনেমায় আফরান নিশোর বিপরীতে অভিনয় করে নজর কেড়েছিলেন তিনি। সিনেমাটিতে দর্শকদের ভূয়সী প্রশংসাও কুড়িয়েছেন তমা। এই সিনেমার পর আর পর্দায় দেখা যায়নি তাকে। তবে নতুন কাজ নিয়ে খুব শিগগির দর্শকের কাছে ফিরছেন তিনি।

যাযাদি/ এসএম