শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

অনন্যাকে যখন-তখন হোটেলে দেখা যায়...

মাসুম বিল্লাহ্ রাকিব
  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৯
ছবি: সংগৃহীত

বলিউডের জনপ্রিয় অভিনেতা চাঙ্কি পান্ডের মেয়ে অনন্যা পান্ডে। বাবার পথ ধরে রুপালি পর্দার জগতে নাম লিখিয়েছেন। কাজ করেছেন বেশ কয়েকটি আলোচিত সিনেমায়। যদিও এখনো তাকে কোনো সিনেমায় জ্বলে উঠতে দেখা যায়নি। আলোচিত হয়নি কোনো সিনেমা। তবে ক্যারিয়ারে না হলেও ব্যক্তিগত জীবন নিয়ে সারা বছরই আলোচনায় থাকেন এ স্টারকিড।

সম্প্রতি প্রাইম ভিডিও ইন্ডিয়ায় মুক্তি পেয়েছে অনন্যা পান্ডের ওয়েব সিরিজ ‘কল মি বে’তে। এতে অভিনয় করে প্রশংসাও কুড়িয়েছেন অনন্যা পান্ডে। বর্তমানে কলিন ডি’কুনহা পরিচালিত শো’য়ের প্রচারে ব্যস্ত এই অভিনেত্রী। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে অনন্যা জানিয়েছেন, একজন অভিনেত্রী এবং ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করা একজন পাবলিক ফিগার হিসেবে তিনি কীভাবে জাজমেন্টকে মোকাবিলা করেন।

সাক্ষাৎকারে অনন্যাকে প্রশ্ন করা হয়, বাস্তব জীবনে তিনি এমন পরিস্থিতিতে পড়েছেন কিনা, যেখানে তিনি তার চরিত্র বেলার মতো জাজমেন্টের মুখোমুখি হয়েছেন। তিনি বলেন, ‘এখানে জাজমেন্ট (বিচার) হয় এবং মানুষ সব ধরনের মানুষকে সব ধরনের কথা বলে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে আমি বুঝতে পেরেছি যে, সেদিকে মনোযোগ না দেওয়া উচিত, কারণ লোকে যাই বলুক না কেন, আপনি যাই করুন না কেন, আপনি কীভাবে এটি করবেন, তারা দিনের শেষে নেতিবাচক কিছু বলার খোঁজ করবে। তাই আমি মনে করি, ভালো কাজ করা এবং সেদিকে মনোনিবেশ করা উচিত।’

অনন্যা দক্ষিণ দিল্লির এক উত্তরাধিকারীর চরিত্রে অভিনয় করেছেন, যিনি শোতে একজন হস্টলার হয়ে ওঠেন। এর আগে হিন্দুস্থান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন, বেলা চরিত্রের থেকে তিনি একেবারেই আলাদা। অনন্যা পান্ডে বলেছিলেন, ‘যেমনটি আমি বলেছি, তার পুরো যাত্রাটি আমার জীবন এবং আমার যাত্রা থেকে খুব, খুব আলাদাÑ কারণ আমি খুব উদার পরিবার থেকে এসেছি এবং আমার কাছে এসব জিনিস ছিল না যে তোমাকে এভাবে দেখতে হবে। তোমাকে এখানে যেতে হবে, এভাবে কথা বলতে হবে। আমার জীবনে এমন ঘটনা কখনো ঘটেনি।

সুতরাং, ছোটবেলা থেকেই যে অভিজ্ঞতা অর্জন করেছে তাকে বোঝার চেষ্টা করা নতুন কিছু ছিলÑ যা আমাকে আবিষ্কার করতে হয়েছিল।’

‘কল মি বে’ ওয়ব সিরিজ মুক্তির উপলক্ষে পিঙ্কভিলাকে সাক্ষাৎকার দিয়েছিলেন অনন্যা পান্ডে। তখন আলাপচারিতার ‘র‌্যাপিড ফায়ার’ বিভাগে সঞ্চালক জানতে চান, নির্জন কোনো দ্বীপে কোন অভিনেতার সঙ্গে থাকতে চান? জবাবে অনন্যা পান্ডে বলেন, ‘রণবীর সিং।’ এ অভিনেতাকে বেছে নেওয়ার কারণ ব্যাখ্যা করে অনন্যা পান্ডে বলেন, ‘রণবীর সিং। কারণ সে নেচে বা কিছু একটা করে আমাকে বিনোদিত করবে। আমি বিরক্ত হতে চাই না।’

এরপর জানতে চাওয়া হয়, অভিনেত্রী হিসেবে নিজেকে কত নাম্বার দেবেন? সঞ্চালকের এ প্রশ্নের উত্তরে অনন্যা পান্ডে বলেন, ‘এটা আমি করতে পারি না। নিজেই নিজেকে কীভাবে মূল্যায়ন করি! তবে প্রায় ৩ দিতে পারি।’

এদিকে হঠাৎ করেই প্রায় দু’বছরের সম্পর্কে ছন্দপতন! বিচ্ছেদের পথে হাঁটেন আদিত্য রায় কাপুর ও অনন্যা পান্ডে। শোনা গেছে, গত মার্চ মাসেই ভেঙে গেছে তাদের প্রেম। যদিও এর মাঝেই নাকি নতুন বসন্ত এসেছে অনন্যার জীবনে। নতুন করে প্রেমে পড়েছেন অভিনেত্রী! পেশায় সাবেক মডেল ওয়াকার ব্ল্যাঙ্কোকে নাকি মন দিয়েছেন অনন্যা। শুধু তাই নয়, ওয়াকার আম্বানিদের কর্মচারীও। নিজের প্রেম জীবন নিয়ে কী বললেন অভিনেত্রী? ঘনিষ্ঠ সূত্রের কথায়, ‘অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের প্রাক্-বিবাহ ক্রুজ পার্টিতে অনন্যার সঙ্গে ওয়াকারের প্রথম দেখা। ওদের পরস্পরকে ভালো লেগেছে। বর্তমানে দু’জন দু’জনকে জানার ও বোঝার চেষ্টা করছেন।

দু’জনের মধ্যে ভালো বন্ধুত্বও তৈরি হয়েছে। ওয়াকার জামনগরেই থাকেন। আম্বানিদের ‘ভন্তারা অ্যানিম্যাল পার্কে’ কর্মরত তিনি।’

এবার নিজের মনের মানুষ নিয়ে কথা বললেন অনন্যা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তার সঙ্গী কেমন হবেন সে কথা জিজ্ঞেস করতেই অনন্যা বলেন, ‘সে যেন রহস্যময় হয়। কারণ, আমিও যে রহস্যময়ী।’ এছাড়া অনন্যা জানান, তার প্রেমিক এমন কেউ হবেন যিনি তাকে হাসাতে পারবেন। তার সব থেকে কাছের বন্ধু হবেন। পাশপাশি অনন্যাকে নিজের কাজে উৎসাহও দেবেন।

২০১৯ সালে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন অনন্যা পান্ডে। তারপর বেশ কিছু সিনেমায় দেখা গেছে তাকে। অনন্যা পান্ডে অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘খো গায়ে হাম কাঁহা’। গত বছর মুক্তিপ্রাপ্ত এ সিনেমায় অভিনয় করে দারুণ প্রশংসা কুড়িয়েছেন এই তরুণ অভিনেত্রী।

অভিনয় ক্যারিয়ার দীর্ঘ না হলেও ব্যক্তিগত নিয়ে বহুবার আলোচনায় উঠে এসেছেন অনন্যা। তার সঙ্গে নাম জড়িয়েছে অভিনেতা আদিত্য রায় কাপুর, শাহরুখ পুত্র আরিয়ান খানের। তবে কখনো সম্পর্কের কথা স্বীকার করেননি এই অভিনেত্রী।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে