বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নওশাবার আনন্দের দিন ...

যাযাদি ডেস্ক
  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩:০০
ছবি সংগৃহীত

ছোটপর্দার অভিনয়শিল্পীদের সবচেয়ে বড় সংগঠন ‘অভিনয়শিল্পী সংঘ’। গেল ৫ আগস্ট সরকার পতনের পর সংগঠনটি সংস্কারের দাবি তোলেন একদল শিল্পী। এ নিয়ে গেল ক’দিন ধরেই শোবিজপাড়ায় চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

অভিযোগ উঠেছে ছাত্র-জনতার গণআন্দোলনের সময় নিশ্চুপ ছিলেন সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও বিগত সরকারের পক্ষ নিয়েছিলেন সংগঠনের কর্তারা।

জানা গেছে, শিল্পীদের মধ্যে চলামান এই দ্বন্দ্বের অবসান ঘটতে যাচ্ছে বুধবার। এদিন বিকেলে রাজধানীর মহাখালীর একটি কনভেনশন সেন্টারে সংগঠনের নেতাকর্মীরা বসবেন সংস্কারপন্থী শিল্পীদের সঙ্গে। আর এ সভায় সকল শিল্পীদের উপস্থিত থাকার আহ্বান জানালেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ।

তার কথায়, ‘১৮ সেপ্টেম্বর আমাদের জন্য একটা আনন্দের দিন হতে যাচ্ছে। এক্সিকিউটিভ কমিটির সবাই নিজেদের ব্যক্তিগত জায়গা থেকে, অনুধাবনের জায়গা থেকে, সংস্কারের জন্য সম্মতি দিয়েছেন বলেই জানি- পদত্যাগের ইচ্ছাও প্রকাশ করেছেন। আশা করি, আগামীকাল সভায় সংস্কার-প্রস্তাবনা গ্রহণের মধ্যদিয়ে সংগঠনের যৌক্তিক দায়িত্বগুলো অরাজনৈতিকভাবে মেটানোর পথ তৈরি হবে।’

নওশাবা আরও বলেন, ‘অভিনয়শিল্পী সংঘ, বাংলাদেশের এই আয়োজন সফল করে তুলতে হবে সবাইকে। আপনি সংগঠনের সদস্য হিসেবে অবশ্যই আসবেন। যদি সদস্য না হন, যদি আমার মতো “অভিনয়শিল্পী” পরিচয়ে মাথা উঁচু করে বাঁচার চিন্তা করেন, আপনিও আসুন। ভেতরে না হোক বাইরে থাকুন। এই সংস্কার-যাত্রা আপনার, আমার, সবার। আপনার উপস্থিতি পুরো আয়োজনকে গতিশীল করবে। অভিনয়শিল্পী সংঘ, বাংলাদেশের সময়োচিত আয়োজনের জন্য অভিনন্দন প্রাপ্য। সংস্কার শুরু হোক সম্প্রীতির মধ্যদিয়ে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে