বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

‘আলো আসবেই’ গ্রুপে অবস্থান অনেকের, দুজনকে শোকজ

যাযাদি ডেস্ক
  ১২ সেপ্টেম্বর ২০২৪, ২২:২২
ফাইল ছবি

ছোট পর্দার অভিনয় শিল্পী সংঘ থেকে দুজন অভিনয়শিল্পীকে ‘শোকজ’ বা কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। তারা হলেন ঊর্মিলা শ্রাবন্তী কর ও সাজু খাদেম। দুজনই অভিনয়শিল্পী সংঘের কার্যনির্বাহী কমিটির সদস্য। এর মধ্যে সাজু খাদেম সাংগঠনিক সম্পাদক ও ঊর্মিলা শ্রাবন্তী কর আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এই দুজনকে শোকজ করার বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম। তিনি কালের কণ্ঠকে বলেন, ‘গত ৫ সেপ্টেম্বর কার্যনির্বাহী কমিটির এক সভায় তাদের কারণ দর্শানো নোটিশ (শোকজ) পাঠানোর সিদ্ধান্ত হয়। পরে ৭ সেপ্টেম্বর চিঠি পাঠানো হয়। গঠনতন্ত্রের ৭.৫ ধারা মোতাবেক তাদের শোকজ করা হয়েছে। ’

জানা গেছে, এই ধারায় বলা আছে সংগঠনবিরোধী কোনো কাজে লিপ্ত হলে তাদের শোকজ করতে পারে সংগঠন।

কারণ দর্শানোর চিঠিটি পেয়েছেন দুজনই। এটি নিশ্চিত করছেন ঊর্মিলা শ্রাবন্তী কর। তবে এখনই উত্তর দেননি।

তিনি জানিয়েছেন, চিঠি দেওয়ার জন্য সাত কার্যদিবস সময় পেয়েছেন তারা। সেই অনুযায়ী আগামী ১৪ সেপ্টেম্বর শেষ দিন। উত্তর দেওয়ার প্রস্তুতিও নিচ্ছেন বলে জানান।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষিতে গত ৫ আগস্ট দেশ ছেড়ে পালিয়ে যান স্বৈরশাসক শেখ হাসিনা। তারপর গত ৩ সেপ্টেম্বর ওই সময় তাকে সমর্থন দেওয়া আওয়ামী লীগ সমর্থিত শোবিজ তারকাদের একটি গ্রুপ চ্যাটের স্ক্রিনশট ফাঁস হয়। ‘আলো আসবেই’ নামক সেই হোয়াটসঅ্যাপ গ্রুপের কিছু স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়। সেখানে দেখা যায়, অভিনেত্রী অরুণা বিশ্বাস, সোহানা সাবা, ঊর্মিলা শ্রাবন্তী কর, সাজু খাদেম, শামীমা তুষ্টি, জায়েদ খানসহ অনেকের অবস্থান ছিল ছাত্রদের আন্দোলনের বিপক্ষে! তারা মত দেন, যেভাবেই হোক আন্দোলন থামাতে হবে। অভিনেত্রী অরুণা বিশ্বাস লেখেন, ছাত্রদের ওপর গরম পানি ঢেলে দিলেই সব ঠিক হয়ে যাবে। ছাত্রদের বিরুদ্ধে কথা বলেন অভিনয়শিল্পী সংঘের শোকজ পাওয়া এই দুই তারকা। যদিও ওই গ্রুপে যুক্ত ছিলেন সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম, সাধারণ সম্পাদক রওনক হাসানসহ অনেকেই।

এরই মধ্যে অভিনয়শিল্পী সংঘের নানা কার্যক্রমের বিরুদ্ধে সংস্কার দাবি করেছে অভিনয়শিল্পীদের একটি দল। তারা বেশ কিছু সভা-সমাবেশও করেছে। তাদের দাবি প্রসঙ্গে নাসিম বলেন, ‘বিষয়টি নিয়ে আমাদের আলোচনার সুযোগ রয়েছে। তাই আলোচনার মাধ্যমে সমাধান করা হবে। পাশাপাশি আগামী ২৮ সেপ্টেম্বর আমরা সাধারণ সভার ডাক দিয়েছি। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে