মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

জাতীয় নাগরিক কমিটিতে থাকার সিদ্ধান্ত চূড়ান্ত করিনি : সালমান মুক্তাদির 

যাযাদি ডেস্ক
  ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৫
স্ত্রীর সঙ্গে সালমান মুক্তাদির 

জাতীয় নাগরিক কমিটিতে থাকা সিদ্ধান্ত চূড়ান্ত করেননি জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর সালমান মুক্তাদির। তবে সদস্য হিসেবে তার নাম অন্তর্ভুক্ত করে আত্মপ্রকাশ করেছে জাতীয় নাগরিক কমিটি। ফলে এ নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা।

রবিবার (৮ সেপ্টেম্বর) জাতীয় নাগরিক কমিটির মুখপাত্র সামান্তা শারমিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই কমিটির ৫৫ সদস্যের নাম প্রকাশ করা হয়।

জাতীয় নাগরিক কমিটিতে সালমানের সদস্য পদ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে বিভিন্ন গণমাধ্যম। পরে সালমান মুক্তাদির জানান, এ বিষয়টি এখনও চূড়ান্ত নয়। কয়েকঘণ্টা আগে তাকে ওই কমিটির বিষয়ে জানানো হয়েছে, তবে তিনি কিছুটা সময় নিয়েছেন। তিনি এখনও সিদ্ধান্ত চূড়ান্ত করেননি।

তিনি আরও জানান, জনমানুষের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে তিনি এত গুরুত্বপূর্ণ কোন কর্মকাণ্ডে তিনি যুক্ত হতে চান না।

তিনি বলেন, আমি নিশ্চিত করতে চাই, আমি ওই কমিটির পদ দখল করবো না যদি দেশের মানুষ মনে করে যোগ্য অন্য কেউ ওই পদের যথাযথ মর্যাদা রক্ষা করতে পারবে।

যদিও জাতীয় নাগরিক কমিটির মুখপাত্র সামান্তা শারমিন রাতে গণমাধ্যমকে জানান, আমরা সালমানের সঙ্গে আজও (রবিবার) কথা বলেছি। তার সঙ্গে তিন সপ্তাহ আগে যোগাযোগ করেও বিষয়টি জানানো হয়েছে। আমরা ধারনা করছি তিনি ঢাকার বাইরে আছেন। তাই মিসকমিউনিকেশন হয়েছে কী-না বলা যাচ্ছে না। আমরা এ বিষয়ে বিস্তারিত জানাতে পারবো।

ছাত্র-জনতার অভ্যুত্থানের শক্তিকে সংহত করে দেশ পুনর্গঠনের লক্ষ্যে নাসীরুদ্দীন পাটওয়ারীকে আহ্বায়ক ও আখতার হোসেনকে সদস্যসচিব করে ৫৫ সদস্যের জাতীয় নাগরিক কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির সদস্যসংখ্যা আরও বাড়বে বলেও জানা গেছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে