শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

বন্যার্তদের পাশে জাহারা মিতু

যাযাদি ডেস্ক
  ৩১ আগস্ট ২০২৪, ১২:২৯
ছবি: সংগৃহীত

বানভাসি মানুষকে বাঁচাতে অন্য তারকাদের মতো এগিয়ে এসেছেন চিত্রনায়িকা জাহারা মিতু। ইতোমধ্যে বন্যাদুর্গত এলাকায় বন্ধুদের নিয়ে কয়েক ট্রাক ত্রাণ বিতরণ করেছেন তিনি।

বিষয়টি গণমাধ্যমে নিজেই জানিয়েছেন অভিনেত্রী। ত্রাণ দিয়ে বন্যার্ত এলাকা থেকে ফিরে এসে জাহারা মিতু বলেন, ত্রাণ বিতরণের খবর প্রকাশ না করে পারলে সবাই আমাদের টিমকে ত্রাণের ব্যবস্থা করে দিন। দুর্গত এলাকার মানুষের অবস্থা খুবই খারাপ। এসব দৃশ্য দেখে অস্থির হয়ে যাচ্ছি। ভীষণ খারাপ লেগেছে।

তিনি বলেন, আমি ফেসবুকে ত্রাণ বিতরণের কোনো লেখা শেয়ার করতাম না, যদি বন্যার্তদের সাহায্যের জন্য সবকিছু পেয়ে যেতাম। গণমাধ্যমে বন্যার ভয়াবহ অবস্থা দেখার পর কয়েকজন বড় ভাই-বন্ধুদের ফোন দিলে তারা বললেন পাশে আছি। কিন্তু সব তোর দায়িত্ব। আমি বলেছিলাম, কোনো সমস্যা নেই। কিন্তু কাজে নেমে দেখলাম, বন্যার্তদের সহায়তার জন্য অনেক কিছুই পাচ্ছি না। তখন এক বন্ধুর পরামর্শে ফেসবুকে পোস্ট দিলাম। দেখলাম কাজগুলো সহজ হয়ে গেছে।

মিতু আরও বলেন, আমি কখনো চিন্তাও করতে পারিনি যে, আমার একটা ফোনে আমার কাছের বড় ভাই-বন্ধুরা এভাবে সাহায্য পাঠাবেন। তারা না থাকলে বন্যাদুর্গত এলাকায় এত ত্রাণ পৌঁছে দিতে পারতাম না। সবটাই পেরেছি তাদের জন্য। আমি তো এত টাকার মালিক না। কিন্তু দেওয়ার ইচ্ছে আছে। তাই আল্লাহ আমার ডাক শুনেছেন। আমিও মানুষের পাশে দাঁড়াতে পেরেছি। বন্যা-পরবর্তী স্বাস্থ্যসেবা বিষয়ে চিত্রনায়িকা জানান, বন্যার পানি নেমে যাওয়ার পর নানান রোগের প্রাদুর্ভাব দেখা দেবে দুর্গত এলাকায়। এ অবস্থায় এসব এলাকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসক বন্ধুদের নিয়ে মেডিকেল ক্যাম্প করার কথা ভাবছেন তিনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে