কেয়া পায়েল... নামেই মতই তিনি সুন্দর

প্রকাশ | ০৮ জুলাই ২০২৪, ১৩:৩০

যাযাদি ডেস্ক
-ফাইল ছবি

হাল প্রজন্মের নাট্যাভিনেত্রীদের মধ্যে সবচেয়ে দ্রুততম সময়ের মধ্যে খ্যাতি কুড়িয়েছে কেয়া পায়েল। ছোট পর্দার বড় অভিনেত্রী কেয়া পায়েল। বছরজুড়েই থাকে তার কাজের ব্যস্ততা। আর যে কোনো উৎসব কেন্দ্র করে সেই ব্যস্ততা বেড়ে যায় দ্বিগুণ। তাই তো নির্মাতাদের পছন্দের তালিকায় তিনি আছেন এখন ওপরের দিকে। 

গত ঈদে তার অভিনীত একাধিক নাটক দর্শকপ্রিয়তা পেয়েছে। এর মধ্যে যেসব নাটক অনলাইন মাধ্যমে প্রকাশ পেয়েছে, সেখানে দর্শক মন্তব্যের ঘরে তার প্রশংসা ছিল চোখে পড়ার মতো। অবশ্য এসব মন্তব্যের ঘর কতটা গ্রহণযোগ্য তা বোঝার উপায় নেই।

অনেকেই জানতে চেয়েছেন, সমসাময়িক অনেককেই সিনেমায় দেখা  গেলেও, তিনি বড় পর্দায় নেই কেন? বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে কেয়া পায়েল বলেন, ‘আমি সিনেমায় অভিনয়ের জন্য এখনো পুরোপুরি প্রস্তুত নই। আগে একটি সিনেমায় কাজ করেছিলাম। পরে ভাবলাম, সিনেমা বা বড় পর্দায় অভিনয় করার জন্য নিজেকে যথাযথভাবে আমার প্রস্তুত করেই আসতে হবে। হয়তো কোনো একসময় নিয়মিত হব। কিন্তু তার আগে নাটকেই সময় দিতে চাই।’ 

এ অভিনেত্রীকে জয়নাল আবেদীন পরিচালিত ‘ইন্দুবালা’ নামে একটি সিনেমায় দেখা গিয়েছিল। তাও ছোট একটা চরিত্রে। ফলে মনে রেখাপাত ঘটানোর মতো সিনেমাও হয়নি সেটি।

এদিকে গেল ঈদের নাটকের সাফল্য প্রসঙ্গে কেয়া পায়েল বলেন, ‘চেষ্টা করি সব সময় ভালো গল্পের নাটকে অভিনয় করতে। পরিচালকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা, তারা আমাকে আমারই মনের মতো গল্পের নাটকে কাজ করার সুযোগ করে দেন। নাটকে যারা সহশিল্পী হিসেবে থাকেন তারাও আমার প্রতি ভীষণ সহযোগিতা পরায়ণ। তাই তাদের প্রতিও আমি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি। অবশ্যই দর্শকের প্রতিও কৃতজ্ঞতা রইল। কারণ তাদের কারণেই কষ্ট করা, ভালো গল্পে কাজ করা। দর্শকের ভালোবাসায় প্রতিনিয়তই ভালো ভালো কাজ করার জন্য অনুপ্রাণিত হই।’


সম্প্রতি ইয়াশ রোহানের সঙ্গে জুটি বেঁধে ‘মনে রেখো আমায়’ নামের একটি একক নাটকে অভিনয় করেছেন কেয়া পায়েল।

 নাটকটি রচনা ও পরিচালনা করেছেন পথিক সাধন। জি-সিরিজের ব্যানারে উন্মুক্ত হওয়া এ নাটকটি অল্প সময়ের মধ্যেই দর্শকদের হৃদয় ছুঁয়েছে। ইউটিউবে প্রকাশ হওয়া এই নাটকের মন্তব্য ঘরে নেটিজেনদের ভূয়সী প্রশংসা দেখা যায়।


যেমন, এ নাটকে সম্পর্কের বাক বদলে পরিচয় হয় পায়েল ও আদিলের। নিজের ভাইয়ের বৌকে কেন বিয়ে করতে হয় সেটা না হয় নাটকেই দেখবেন কিন্তু দুজনের রসায়ন বেশ ভালো লাগল। জুটি হিসেবে সামনে কাজ করলে মন্দ হয় না। 
একঘেয়েমির চেয়ে নতুন জুটির কাজ দেখতে বরাবরই ভালো লাগে। ভিন্নতা আসে যেমন, তেমনি দেখার সাধও বদলে যায়। এই হলো জনৈক দর্শকের মত।

এখন অভিনয় নিয়ে ব্যস্ত এ অভিনেত্রীর ব্যস্ততা আরও বেশি বেড়ে যাচ্ছে। নাম লেখাচ্ছেন ব্যবসায়। খুলছেন নারীদের জন্য বিউটি পার্লার। যেখানে কাস্টমারদের জন্য আধুনিক সব ব্যবস্থা রাখা হবে বলে জানান এ অভিনেত্রী।

কেয়া বর্তমানে নিজেকে সময় দিচ্ছেন। এ ছাড়া ব্যস্ত আছেন তার নতুন ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে। কারণ ১০ জুলাই এর উদ্বোধন। কেয়ার এ প্রতিষ্ঠানের নাম পার্ল বাই পায়েল মেকওভার অ্যান্ড স্যালুন। এটি রাজধানীর উত্তরায় অবস্থিত।

অভিনয়ের পাশাপাশি কেয়া সব সময়ই এমন একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের স্বপ্ন দেখতেন। তিনি বলেন, ‘অভিনয়ে আমার অসম্ভব ব্যস্ত সময় যাচ্ছে। যার সব কিছুই দর্শকদের ভালোবাসার জন্য। এমন ব্যস্ততার মধ্যেই আমি নাম লেখাচ্ছি মেকওভার অ্যান্ড স্যালুন বিজনেসে। কারণ আমি চাচ্ছিলাম অভিনয়ের পাশাপাশি আমার নতুন আরেকটি পরিচয় হোক। এ ছাড়া এই সেক্টরটাও আমার খুবই পছন্দের। সেখান থেকেই এটি শুরু করা।’

এ সময় কেয়া আরও বলেন, ‘আমি নিজেও সাজতে ভীষণ ভালোবাসি। সেই জায়গা থেকে মনে হলো ত্বকের যত্ন বা মেকআপের জন্য পার্লারে যেতেই হয়। নিজের যদি একটা পার্লার থাকে মন্দ হয় না। এ ছাড়া অথেনটিক প্রোডাক্ট নিয়েও সংশয় থাকে। সবার স্ক্রিনে কিন্তু সব কিছু যায় না। ভাবলাম এ পার্লার করলে শুটিংয়ের বাইরে সময় কাটানোর একটা জায়গা হবে। পার্লারকে কেন্দ্র করে নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে পারব। তাদের প্রোপার একটা কেয়ার দিতে পারব এর মাধ্যমে।’

কেয়া পায়েলের পার্লারের ইচ্ছাটা আগেই থেকেই ছিল। শুটিংয়ের ব্যস্ততার কারণে তা সম্ভব হয়নি। তাই এবার ঈদের ব্যস্ততার পর বিরতি নিয়ে প্রতিষ্ঠানটি চালু করছেন তিনি। কেয়ার হাতে এখন বেশ কিছু নাটকের কাজ রয়েছে। যেগুলোর শুটিং শিগগিরই শুরু করবেন।

যাযাদি/ এস