বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

অভিনেত্রী অপরাজিতা ২৭ বছরের সংসার জীবনেও নিঃসন্তান

যাযাদি ডেস্ক
  ০১ জুলাই ২০২৪, ১৩:৩০
স্বামীর সঙ্গে অভিনেত্রী

স্বামী-স্ত্রী মধ্যে সম্পর্ক ভালো। অভিনেত্রী অপরাজিতার সংসার জীবনের ২৭ বছর কেটে গেছে। তিনি কলকাতার বেশ জনপ্রিয় অভিনেত্রী। সিনেমা, নাটক ও সিরিয়ালে সমানতালে অভিনয় করছেন। টাকা-পয়সা, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবীর তার কোনো কিছুতে অভাব নেই। কিন্তু কি যন্ত্রণার মধ্য দিয়ে তার দিন কাটছে রাত যাচ্ছে তিনিই একমাত্র বুঝতে পারেন।

ভারতীয় টিভি ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্য। মাত্র ১৯ বছর বয়সে টলিউডের সাউন্ড ইঞ্জিনিয়ার অতনু হাজরাকে বিয়ে করেন। পর্দায় বহুবার মায়ের চরিত্রে অভিনয় করেছেন অপরাজিতা। কিন্তু বিয়ের পর ২৭ বছর কেটে গেলেও এখনো সন্তানের মা হননি এই অভিনেত্রী।

এক আলাপচারিতায় জানতে চাওয়া হয়, ২৭ বছরের বিবাহিত জীবনে কেন সন্তান হয়নি? এ প্রশ্নের জবাবে অপরাজিত আঢ্য বলেন, ‘আমি বায়োলজিক্যাল মাদারে বিশ্বাসী নই। কারণ আমি মনে করি, শুধু জন্ম দিলেই মা-বাবা হওয়া যায় না। আমাদের জীবনে এরকম অনেকগুলো বছর গিয়েছে, যখন আমি ও আমার স্বামী একে-অপরকে শোওয়া অবস্থায় দেখেছি। ও যখন ঢুকছে, আমি তখন ঘুমাচ্ছি। আমি যখন বাড়ি ফিরছি, তখন ও ঘুমাচ্ছে। ঘুমের মধ্যে টা টা বলেছি। একদিন ও বলল, আমি বিরক্ত হয়ে গিয়েছি। তারপর ও আর্লি রিটারমেন্ট নিয়ে নিল। আমি তো সেটা পারব না, আমি আরো কাজ করতে চাই, তাই আমি কাজ করছি।’

একান্নবর্তী পরিবারে জন্ম ও বেড়ে ওঠা অপরাজিতা আঢ্যর। বিয়ের পরও পেয়েছেন একান্নবর্তী পরিবার। এ তথ্য উল্লেখ করে অপরাজিতা আঢ্য বলেন, ‘আমাদের সন্তান নিয়ে সেভাবে প্ল্যানিং কখনো করা হয়নি বা হয়ে ওঠেনি বা হয়তো কোনো শারীরিক প্রতিবন্ধকতা ছিল, সে কারণেও হতে পারে। ’

তিনি বলেন, সমাজ ও স্বজনদের প্রশ্নের জবাব দিতে দিতে আমি ক্লান্ত। সত্যি বলছি আর পারছি না। সন্তান নেয়া কিংবা দেয়ার মালিক আমি নয়। সেটা বুঝতে হবে সবাইকে। শুধু কষ্ট আর কষ্ট বইতে পারছি না। নিজের সন্তানের মুখে মা ডাকা আমারও শুনতে মন চায়।

১৯৯৮ সালে ‘শিমুল পারুল’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় নাম লেখান অপরাজিতা। অভিনয় ক্যারিয়ারে অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো—‘চুপ কথা’, ‘গয়নার বাক্স’, ‘ওপেনটি বায়োস্কোপ’, ‘বেলা শেষে’, ‘প্রাক্তন’, ‘সমান্তরাল’ প্রভৃতি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে