বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

আমার শেষ গানের শিরোনাম হবে ‘ইসলাম’ : আলী হাসান

যাযাদি ডেস্ক
  ০২ জুন ২০২৪, ১১:৫২
ছবি-সংগৃহিত

হঠাৎ করে বাজারদর নিয়ে গান করে জনপ্রিয়তা পান সময়ের আলোচিত সঙ্গীতশিল্পী আলী হাসান। তার গাওয়া বাজারদর গানটি মানুষের মুখে মুখে ঘুরছে। কারণ সেই গানটি ছিল বাস্তবনির্ভর। এবার কোক স্টুডিওতে গান গেয়ে আবারও আলোচনায় সেই আলী হাসান। তার কণ্ঠে ডালের মজা তলে যদি ডাল ভালোমতে গলে। এই কথাটাও দর্শক লুফে নিয়েছে। তবে তিনি গান ছেড়ে দিচ্ছেন। কারণ...

জানা যায়, ভাইরাল কয়েকটি গানের মাধ্যমে অল্প সময়ের মধ্যেই আলোচনায় উঠে আসেন র‍্যাপার আলী হাসান। প্রায় দুই বছর আগে তার ‘ব্যবসার পরিস্থিতি’ গানটি ব্যাপক পরিচিতি নিয়ে আসে। আর সম্প্রতি কোক স্টুডিও বাংলায় ‘মা লো মা’ গানে তার পারফরম্যান্স প্রশংসা কুড়িয়েছে।

তিনি সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে আলী হাসান বলেন, ‘গান–বাজনার টাকা হারাম। আমার অটো বিজনেসের টাকা হালাল। এ জন্য ব্যবসার টাকায় (হালাল আয়ে) বাজার সদাই করি, আর মিডিয়ার টাকায় বিল্ডিং তৈরি করছি।’ তার এমন বক্তব্যের পর নেটিজেনদের আলোচনার বিষয়ে পরিণত হন। অনেকেও তার সেই বক্তব্যের ক্লিপস সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে সমালোচনা করছেন।

তবে এবারে বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে কথা বলেছেন আলী হাসান। তিনি বলেন, আমি বলতে চেয়েছি, গানে যে বাদ্য-বাজনা ব্যবহার হয়, তা ইসলাম ধর্মে হারাম। সেই কাজগুলো ছেড়ে দিতে চাই। এক ঘণ্টার সাক্ষাৎকার থেকে দুই–তিন মিনিট কেটে ছেড়ে দেওয়ায় আমার কথাটি অনেকে বুঝতে পারছেন না। পুরো সাক্ষাৎকার দেখালে আমার মনের কথাটা বুঝতে পারবেন সবাই। ছোট ছোট ক্লিপস দেখে কাউকে বিচার করবেন না। যদি আমার অসৎ উদ্দেশ্য থাকত, তাহলে এ বিষয়ে কথা বলতাম না।

আলী হাসান বলেন, অনেকেই ট্রোল করছে। কিন্তু আমার কাছে এসব কোনো বিষয় না। মানুষ মাত্রই ভুল। আমার কথায়, আচরণে, চলাফেরায় ভুল হতেই পারে। হতে পারে আমার মনের কথাটি গুছিয়ে বলতে পারিনি।

তবে আলী হাসান জানান, গান ছেড়ে দিলেও মিডিয়াতে থাকবেন তিনি। আলী হাসান বলেন, আমরা মন থেকে অনেক কিছু চাই না। কিন্তু চলার ক্ষেত্রে সে কাজগুলো করতে হয়। গানের বিষয়টিও আমার কাছে এখন তেমন। বর্তমানে গান ও অটো ব্যবসা দুটো মিলিয়েই চলছি। ধীরে ধীরে গান থেকে সরে আসব। আমার শেষ গানের শিরোনাম হবে ‘ইসলাম’। এই গানটি তৈরি হওয়ার পর আর গান লিখব না।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে