IPA ভেরোনার প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত

প্রকাশ | ১৯ অক্টোবর ২০২৪, ১৪:০০

ইতালি থেকে বিশেষ প্রতিনিধি
ছবি: সংগৃহীত

গত ১১ অক্টোবর  IPA  ভেরোনার ইন্টারন্যাশনাল পুলিশ অ্যাসোসিয়েশন বোর্ড ও ভেরোনার ত্রিভেনেটা মিউনিসিপ্যাল পুলিশ অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে ভেরোনা কনফারেন্স রুমে ট্রাফিক পুলিশ অপারেটরদের জন্য একটি প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

উক্ত প্রশিক্ষণ কোর্সের প্রতিপাদ্য বিষয় ছিল "হাইওয়ে কোড সর্বশেষ আইনী খবর" এবং এতে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ভেরোনার স্থানীয় পুলিশের কমান্ডার ড. আলতামুরা লুইগি, A.S.A.P.S. বিষয়ে কথা বলেন ড. মিরেলা PONTIGGIA এবং হাইওয়ে কোড নিয়ে বক্তব্য রাখেন ভেরোনা ট্রাফিক পুলিশ বিভাগের প্রথম পরিচালক ড. সিমিওনাটো।

I.P.A (ইন্টারন্যাশনাল পুলিশ এসোসিয়েশন) ১৯৪৮ সালে জাতিসংঘ কর্তৃক গৃহীত মানবাধিকারের সার্বজনীন ঘোষণাপত্রে নির্ধারিত নীতিগুলিকে সম্মান করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং ইউনেস্কো এবং এএস (আমেরিকান রাজ্যগুলির সংস্থা) এর সাথে পরামর্শমূলক মর্যাদাসম্পন্ন এনজিও যার মূলনীতি হলো "SERVO PER AMIKECO" (বন্ধুত্বের মাধ্যমে পরিবেশন করা)। I.P.A বর্তমানে ৬৮টি দেশে এর শাখা রয়েছে এবং প্রায় ৩ লাখ ৭২ হাজার সদস্য রয়েছে যার মধ্যে শুধুমাত্র ইউরোপে প্রায় ৩ লাখ।
প্রশিক্ষণ কোর্সে সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন Xenia Francesca যিনি পেনিটেনশিয়ারি পুলিশের Fiamme Azzurre গ্রুপের সদস্য এবং, প্যারিস ২০২৪ অলিম্পিকে একটি ব্রোঞ্জ এবং একটি স্বর্ণপদক বিজয়ী।

ইন্টারন্যাশনাল পুলিশ অ্যাসোসিয়েশন (I.P.A.) হল একটি নির্দলীয়, অসাম্প্রদায়িক এবং অলাভজনক আন্তর্জাতিক পুলিশ সংস্থা যা জাতি ধর্ম নির্বিশেষে বিশ্বের বিভিন্ন দেশের পুলিশ বাহিনীর সদস্যদের মধ্যে ইউনিয়ন, বন্ধুত্ব এবং সহযোগিতা ছড়িয়ে দেওয়ার মহৎ লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে এবং সহযোগিতামূলক সম্পর্কের বিকাশ এবং শক্তিশালীকরণের পাশাপাশি পেশাদার, বিনোদনমূলক, সাংস্কৃতিক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাচ্ছে। 

উক্ত প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন আইপিএ সদস্য বিশিষ্ট সাংবাদিক মেসবাহ উদ্দিন আলাল।

যাযাদি/ এসএম