দক্ষিণ কোরিয়ায় সাগরে ভেসে গেল বাংলাদেশি তরুণ

প্রকাশ | ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩২

বেলাব (নরসিংদী) প্রতিনিধি
ফাইল ছবি

বন্ধুদের সাথে দক্ষিণ কোরিযার সাগরে গোসল করতে নেমে সাগরের পানিতে তলিয়ে মৃত্যু হল বেলাবরের  যুবক দক্ষিণ কোরিয়া প্রবাসী সাকিবুর রহমান সঞ্জিবের। 

নিহত সাকিবুর রহমানে  (২৩) বাড়ি নরসিংদী জেলার বেলাব উপজেলার নারায়ণপুর ইউনিয়ন দড়িকান্দি গ্রামের মোঃ মুজিবুর রহমানের দ্বিতীয় ছেলে। 

২০২০ সালে সরকারি ভাবে ইপিএস এর আওতায় তিনি দক্ষিণ কোরিয়ায় যান সাকিবুর রহমান সঞ্জিব। গত কয়েক দিন পূর্বে তিনি ছুটি কাটিয়ে বাড়ি থেকে দক্ষিণ কোরিয়ায় তার কর্মস্থলে যান। 

১৬ সেপ্টেম্বর সোমবার ছুটির দিন থাকায় সে তার বন্ধুদের সাথে দক্ষিণ কোরিয়ার বুসান শহরের সমুদ্রে যান। পরে সবাই মিলে সমুদ্রে গোসল করতে নামেন। 

একপর্যায়ে তীব্র স্রোতে সাকিবুর রহমান সঞ্জিব তলিয়ে যান। পরে সমুদ্রের উদ্ধার কর্মীরা তাকে উদ্ধার করেন। দক্ষিণ কোরিয়ার সময় আনুমানিক ৫ টায় এ ঘটনা ঘটে। 

সমুদ্রের পানিতে তলিয়ে মৃত্যুর খবর পাওয়ার পর থেকে থামছে না পরিবারের আহাজারি। বারবার মূর্ছা যাচ্ছেন নিহতের বাবা-মা সহ অন্যান্য আত্মীয় স্বজনরা। 

নিহত সাকিবুর রহমানের চাচা আতিকুর রহমান জীবন বলেন, আজ সোমবার দুপুরে তারা জানতে পারেন সাকিবুর রহমান সঞ্জিব বন্ধুদের সাথে সাগরে গোসল করতে নেমে হঠাৎ করে স্রোতের সাথে তলিয়ে যায়।পরে সেখানের উদ্ধারকর্মীরা মরদেহ উদ্ধার করেন। 

নিহতের ভাগিনা কামরান হোসাইন শান্ত জানান, সেখানে সরকারি ছুটি থাকায় তারা কয়েকজন মিলে সাগরে গোসল করতে নামে। আমার মামা সহ আরও কয়েকজন সাতার কাটতে কাটতে সমুদ্রের গভীরে চলে গেলে  স্রোতে তলিয়ে যান সজীব । তার সাথে থাকা অন্যরা তীরে আসলেও সে আসতে পারেনি। তারা লাশ বর্তমানে সেখানে একটি হাসপাতালে রাখা আছে। লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে। 

যাযাদি/ এস