ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে পুলিশ দিল ঢাকা কলেজের শিক্ষার্থীরা

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২৪, ২৩:৪৬

যাযাদি ডেস্ক
ছবি-যায়যায়দিন

নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের এক কর্মীকে পিটিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছেন ঢাকা কলেজের একদল শিক্ষার্থী। আজ সোমবার (২৮ অক্টোবর) বিকালে কলেজ ক্যাম্পাসে এই ঘটনা ঘটে। পরে পুলিশ তাকে নিউমার্কেট থানায় নিয়ে যায়।

জানা যায়, গ্রেফতারকৃত শিক্ষার্থী মাহফুজ রুপক ঢাকা কলেজ ইলিয়াস হল ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী। তিনি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের পড়াশোনা করছেন। তিনি সাউথ হলের ১০৮ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী।

ঘটনায় উপস্থিত প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, রুপক আগে ইলিয়াস হলের প্রভাবশালী ছাত্রলীগ ক্যাডার ছিল। ১৬ জুলাই সায়েন্সল্যাবে শিক্ষার্থীদের ওপর হামলার সাথে সরাসরি জড়িত। যার প্রেক্ষিতে তার বিষয়ে আমরা হলের শিক্ষকদের জানিয়েছিলাম হলে সিট বাতিলের জন্য। কিন্তু শিক্ষকরা সিট বাতিল করেনি। বিকেলে এ বিষয়ে রূপকের সাথে কথা বলতে গেলে সে আমাদের সাথে বাকবিতণ্ডায় জড়ায়। এক পর্যায়ে ৪-৫ জন শিক্ষার্থী তাকে মারধর করে নিউমার্কেট থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

এ ঘটনার বিষয়ে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক এ কে এম ইলিয়াস বলেন, আইন নিজের হাতে তুলে নেওয়া কাম্য নয়। অভিযোগ থাকলে আমরা ব্যবস্থা নিব, পুলিশে সোপার্দ করব। আমাদেরকে জানাতে হবে। আমাকে একদিন আগে জানানো হয়েছে। অভিযোগ আসলে তদন্ত করে ব্যবস্থা নিবো এর জন্য সময় দিতে হবে। ঐ শিক্ষার্থীর জন্য দু-মুখো তদবির করা হয়েছে। এজন্য আমাদের সিদ্ধান্ত নিতে সময় লেগেছে।

যাযাদি/ এস