সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

সমস্যা সমাধানে প্রাথমিকভাবে ভিসির কাছে না গিয়ে ছাত্র উপদেষ্টার কাছে যাওয়ার পরামর্শ

ইবি প্রতিনিধি
  ২৮ অক্টোবর ২০২৪, ১৮:৫১
ছবি : যায়যায়দিন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) একাডেমি, সাংস্কৃতিক ও সামাজিক যেকোনো অভিযোগ বা সমস্যা সমাধানে প্রাথমিকভাবে সরাসরি উপাচার্যের সাথে দেখা না করে ছাত্র উপদেষ্টার সঙ্গে আলোচনা করার জন্য শিক্ষার্থীদের পরামর্শ দেয়া হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপন সূত্রে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের একাডেমিক, সাংস্কৃতিক ও সামাজিক যে কোনো অভিযোগ বা সমস্যা সমাধানের জন্য প্রাথমিকভাবে ছাত্র-উপদেষ্টার সাথে আলোচনা-পরামর্শ করতে হবে। ছাত্র-উপদেষ্টার সঙ্গে আলোচনা-পরামর্শ ব্যতিরেকে সরাসরি ভিসির সাথে দেখা না করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

এ বিষয়ে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম বলেন, ‘উপাচার্যের পরামর্শেই আমরা এমন নির্দেশনা দিয়েছি। যাতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ও সামাজিক অনেক সংগঠন তাদের যৌক্তিক দাবি নিয়ে আগে আমার সাথে আলোচনা করে। এতে যদি আমার দ্বারা সমস্যাগুলোর সমাধান সম্ভব হয় তাহলে তো হলোই। অন্যথায় তাদেরকে নিয়ে আমি ভিসি স্যারের সাথে দেখা করবো। এতে প্রশাসনের স্বাভাবিক কাজের গতি বজায় থাকবে। আর প্রশাসনে এখনো প্রো-ভিসি বা ট্রেজারার নিয়োগ না হওয়ায় ভিসি স্যারের এসব কাজ একা সামাল দেওয়া কষ্টসাধ্য। তাই আমরা শিক্ষার্থীদের বলবো প্রাথমিকভাবে ভিসি স্যারের কাছে না গিয়ে আমার সাথে আলোচনা বা পরামর্শ করো।’

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে