বুটেক্সের নতুন উপাচার্য অধ্যাপক ড. মো: জুলহাস উদ্দিন

প্রকাশ | ২৭ অক্টোবর ২০২৪, ২০:৫৬

বুটেক্স প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো: জুলহাস উদ্দিন। 

রবিবার (২৭ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে এবং সিনিয়র সহকারী সচিব এ. এস. এম কাসেম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ আদেশ জারি করা হয়।

এতে রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ১০(১) ধারা অনুযায়ী ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো: জুলহাস উদ্দিনকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ প্রদান করা হয়।

নিয়োগের শর্তে বলা হয়, উপাচার্য পদে এ নিয়োগ যোগদানের তারিখ হতে চার বছরের জন্য কার্যকর হবে। উপর্যুক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন। বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন তিনি।

তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামানের উপাচার্য পদ হতে পদত্যাগের পর সাধারণ শিক্ষার্থীরা এক্সটার্নাল ভিসি'র জন্য আন্দোলন করতে থাকেন। 

শিক্ষকদের মাঝে সৃষ্ট ভেদাভেদ, গ্রুপিং, কর্মকর্তা-কর্মচারীদের কার্যক্রম দেখে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হচ্ছে এমনটা দাবি করে শিক্ষার্থীরা এক্সটার্নাল ভিসি'র দাবি করে আসছিলেন।

যাযাদি/ এম