ছাত্র-জনতার রক্তের বিনিময়ে এ দেশ পেয়েছে নতুন স্বাধীনতা: আমানুল্লাহ

প্রকাশ | ২৬ অক্টোবর ২০২৪, ১৯:১৬

যাযাদি ডেস্ক
ছবি: যায়যায়দিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এস এম আমানুল্লাহ বলেন, বৈষম্যবিরোধী আন্দোলন ও জুলাই-আগস্টের গণঅভ্যুত্থানে শিক্ষার্থীদের রক্তের বিনিময়ে এ দেশ পেয়েছে নতুন স্বাধীনতা।

শনিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত আইডিয়াল কলেজ, ঢাকা কর্তৃক আয়োজিত ২০২৪-২৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থার বিভিন্ন স্তরে বৈষম্য ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এই বৈষম্যমূলক শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা বান্ধব পরিবেশ ফিরিয়ে আনার পদক্ষেপ গ্রহণ করেছি। আমাদের একটু সময় দিন, এর সুফল অচিরেই শিক্ষার্থীরা পাবেন যা শিক্ষার মানোন্নয়নে অপরিসীম ভূমিকা পালন করবে।  

এ সময়ে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. এস এম মোস্তফা আল মামুন, সভাপতি, এডহক কমিটি, আইডিয়াল কলেজ; সরদার তমিজউদ্দীন আহমেদ, বিদ্যোৎসাহী সদস্য, এডহক কমিটি, আইডিয়াল কলেজ ও শিউলী আখতার, দাতা সদস্য, এডহক কমিটি, আইডিয়াল কলেজ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইডিয়াল কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোবাশ্বের হোসেন। 

যাযাদি/এআর