বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

প্রকাশ | ১৫ অক্টোবর ২০২৪, ২২:৩৪

যাযাদি ডেস্ক
ফাইল ছবি

হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ডাক দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। আগামীকাল বুধবার (১৬ অক্টোবর) বেলা ১১টায় তারা এই কর্মসূচি পালন করবেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতের একটি ফেসবুক পোস্টে হাসনাত এই কর্মসূচির ঘোষণা দেন। তিনি লিখেন, "আওয়ামী লীগের ফ্যাসিস্ট বিচারকদের পদত্যাগের দাবিতে আগামীকাল সকাল ১১টায় হাইকোর্ট ঘেরাও করা হবে।"

কমেন্ট বক্সে তিনি আরও উল্লেখ করেন, "যে লীগ হাতে হাজার হাজার ছাত্র ও নাগরিকের রক্ত রয়েছে, তারা কীভাবে হাইকোর্টে খুনি হাসিনার নামে স্লোগান দেওয়ার দুঃসাহস দেখায়?"

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আরেক সমন্বয়ক সারজিস আলমও একই বক্তব্য দিয়েছেন। তিনি কমেন্টে লিখেন, "এই খুনি হাসিনার দালালদের কারণেই রাষ্ট্র সঠিকভাবে কাজ করতে পারছে না। তাদের উৎখাত না করা পর্যন্ত দেশ এগোতে পারবে না।"

এর আগে মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে আওয়ামীপন্থী আইনজীবীরা বিক্ষোভ মিছিল করেছে। তারা 'শেখ হাসিনা সরকার, বারবার দরকার'; 'শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই'; 'জয় বাংলা, জয় বঙ্গবন্ধু'সহ বিভিন্ন স্লোগান দেন।

প্রত্যক্ষদর্শীদের মতে— ২০-২৫ জন আইনজীবী এই বিক্ষোভে অংশ নেন। এ সময় পুলিশ একজনকে আটক করেছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক খান জানিয়েছেন, আদালতের প্রাঙ্গণে মিছিল থেকে নাহিদ হোসেন নামে সাবেক মন্ত্রী আব্দুর রাজ্জাকের এক আত্মীয়কে আটক করা হয়েছে, কিন্তু অন্য বিক্ষোভকারীরা পালিয়ে গেছে। এ বিষয়ে তদন্ত চলছে।

যাযাদি/এস