সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন : নববধূর স্বপ্ন ছেয়ে গেল বিষাদে 

যাযাদি ডেস্ক
  ১৪ অক্টোবর ২০২৪, ০৯:২৫
সাইমন ইসলাম আল-আমিন ও শামীমা আক্তার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদ হওয়া সাইমন ইসলাম আল-আমিন (২৩) বিয়ে করেন। ফেসবুকে পরিচয়ের মাধ্যমে তিন বছরের সম্পর্কে বিয়ের পর প্রস্ততি নিচ্ছিলেন নতুন বউ ঘরে তোলার। নববধূ বাবার বাড়িতে থাকলেও নতুন চাকরি পেয়ে সাইমন বউকে খবর দিয়েছিলেন নতুন বাসা নিয়েছেন বলে।

নতুন সংসার সাজানোর সুখবর দেওয়ার পরপরই বিষাদের খবর পেলেন নববধূ। মাথায় আকাশ ভেঙে পড়ার মতোই অবিশ্বাস্য এই দুঃসংবাদ যেন মেনেই নিতেই পারছিলেন না স্ত্রী শামীমা আক্তার (১৯)। শামীমার নতুন সংসারের স্বপ্ন যেন চুরমার হয়ে গেল একটি গুলিতেই।

কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্রজনতা ও পুলিশের মধ্যে সংঘর্ষে গত ১৯ জুলাই দুপুরে ঢাকা জেলার সাভার রেডিও কলোনি এলাকায় শহিদ হন সাইমন ইসলাম আল-আমিন।

কুমিল্লার বরুড়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের দৌলতপুর মধ্যপাড়ার মো. বাবুল ও মনোয়ারা বেগম দম্পতির মেজো ছেলে সাইমন ইসলাম আল-আমিন (২৩)। তিনি সাভারের রেডিও কলোনির নয়াবাড়ি এলাকায় ভাড়া বাসায় পরিবারের সঙ্গে থাকতেন। তার বাবা কাজ করেন গাজীপুরের এক কোম্পানিতে।

২০ জুলাই শহিদ সাইমনের লাশ তার গ্রামের বাড়ি কুমিল্লার বরুড়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের দৌলতপুর দক্ষিণপাড়ায় দাফন করা হয় । নিহত সায়মন তিন ভাই-বোনের মধ্যে ছিল মেজ। বড় ভাই মো. মহসিন মিয়া (২৬) কাতার প্রবাসী। ছোট ভাই জহির মিয়া (১৮) স্থানীয় একটি ওয়ার্কশপে কাজ করেন। বড় বোন মাহমুদা আক্তার (২৭) বিবাহিত।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে