বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং ইউনিটি ডে উদযাপিত

যাযাদি ডেস্ক
  ১০ অক্টোবর ২০২৪, ১৭:৫৮
ছবি : যায়যায়দিন

সিভিল ইঞ্জিনিয়ারিং ইউনিটি ডে উদযাপন করেছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। বুধবার (৯ অক্টোবর) এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক এ. এইচ. এম. ফারুক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও বিশ্ববিদ্যালয়ের প্রিন্সিপাল অ্যাডভাইজার প্রফেসর ড. মোহাম্মাদ আনোয়ারুল কবির। সভাপতিত্ব করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মো. মোস্তাফিজুর রহমান।

এছাড়াও ইঞ্জিনিয়ারিং স্কুলের ডীন প্রফেসর ড. শহিদুল ইসলাম খান, বিজনেস স্কুলের ডীন প্রফেসর আবুল কালাম, রেজিস্ট্রার জনাব সাকির হোসেন, বিভিন্ন ডিপার্টমেন্টের হেড ও শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল অতিথিদের উদ্দীপনামূলক বক্তব্য, যা নবীন শিক্ষার্থীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের প্রতি আগ্রহী করে তোলে। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উষ্ণ বরণ জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের উপহার প্রদান করে তাদের অবদানের স্বীকৃতি জানানো হয়। শিক্ষক এবং ছাত্রদের মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান সকলের মন জয় করে নেয়।

বিশ্ববিদ্যালয়টিতে উৎসবটি শুধুমাত্র একটি অনুষ্ঠান ছিল না; এটি ছিল শিক্ষক এবং ছাত্রদের মধ্যে একটি সুন্দর মিল বন্ধনের প্রকাশ। এ অনুষ্ঠান শিক্ষক-শিক্ষার্থীদের একে অপরের কাছে আরও কাছাকাছি আনতে সাহায্য করেছে এবং তাদের মধ্যে আন্তরিকতা ও সম্প্রীতি বৃদ্ধি করেছে।

সন্ধ্যায় একটি জমকালো ব্যান্ড শো অনুষ্ঠিত হয়। অবশেষে, একটি সুস্বাদু নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সিভিল ইঞ্জিনিয়ারিং ডে-২০২৪ উদযাপনের মাধ্যমে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় আবারও প্রমাণ করেছে, এটি শুধুমাত্র শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের ক্ষেত্রেই নয়, বরং তাদের সার্বিক বিকাশেও অঙ্গীকারবদ্ধ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে