মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বলা হয় ইয়াং স্কলার: উপাচার্য 

রাবি প্রতিনিধি
  ০৮ অক্টোবর ২০২৪, ১৫:৫৪
ছবি: যায়যায়দিন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইয়াং স্কলার বলা হয় বলে মন্তব্য করেছেন উপাচার্য অধ্যাপক সালেহ্ হাসান নকীব। মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। অধ্যাপক নকীব বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্ডিন্যান্স অনুযায়ী, এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইয়াং স্কলার বলা হয়। এটাই সঠিক সময় নিজেকে ও দেশকে গড়ার। কারণ আজকে তোমরা ক্যাম্পাসে মুক্ত পরিবেশ পেয়েছ, হলগুলো এখন নিরাপদ, মন খুলে চলাফেরা করতে পারছ। ২৪'র বিপ্লবের স্মৃতিগুলো ধরে রাখতে রাজশাহী বিশ্ববিদ্যালয় অনেকগুলো উদ্যোগ গ্রহণ করেছে। আমরা যেন ২৪'র স্পিডকে ধারণ করে সামনে এগিয়ে যেতে পারি।

উপাচার্য আরো বলেন, তোমাদের সাথে আমার পরিচয় হচ্ছে তোমরা ছাত্র আর আমি একজন শিক্ষক। আমি নিজেকে কখনো উপাচার্য মনে করি না৷ কারণ একটা উদ্ভূত পরিস্থিতিতে এ দায়িত্ব নিতে হয়েছে। আমাদের আবাসন সংকট বহু আগেকার একটা সমস্যা। সেটা উত্তরণে নির্মাণাধীন ভবনগুলোর কাজ দ্রুত শেষ করতে আমরা কাজ করছি।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিকের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক বেলাল হোসেন, বিজ্ঞান অনুষদের ডিন নাসিমা আখতার এবং জীববিজ্ঞান অনুষদের ডিন গোলাম মোর্ত্তুজা।

অতিথিদের আলোচনা শেষে দুপুর ১২টায় সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর স্ব স্ব ডিপার্টমেন্টের ওরিয়েন্টেশন ক্লাসের মাধ্যমে শুধু হয় ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ক্লাস।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে