সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

জাবিতে সাত হলে নতুন প্রভোস্ট নিয়োগ

জাবি প্রতিনিধি
  ০৭ অক্টোবর ২০২৪, ০৯:৩৫
ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থান করার শর্তে সাতটি হলে নতুন প্রভোস্ট নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার (৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. এ বি এম আজিজুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে উল্লেখ্য নবনিযুক্ত প্রভোস্টগণ হলেন, বীরপ্রতীক তারামন বিবি হলের প্রভোস্ট গণিত বিভাগের অধ্যাপক ড. আবেদা সুলতানা। শেখ হাসিনা হলের প্রভোস্ট দর্শন বিভাগের অধ্যাপক মুহাম্মদ তারেক চৌধুরী।

ফজিলাতুন্নেসা হলের প্রভোস্ট গণিত বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ নজরুল ইসলাম। প্রীতিলতা হলের প্রভোস্ট সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. নাসরীন সুলতানা। শহীদ তাজউদ্দীন আহমদ হলের প্রভোস্ট ইতিহাস বিভাগের অধ্যাপক ড. খোঃ লুৎফুল এলাহী। শেখ রাসেল হলের প্রভোস্ট প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. বোরহান উদ্দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব।

এর আগে উক্ত সাতটি হলের প্রভোস্টগণ যথাক্রমে অধ্যাপক ড. শফি মুহাম্মদ তারেক, অধ্যাপক হোসনে আরা, ড. আফসানা হক, অধ্যাপক ড. জহিরুল ইসলাম খন্দকার, ড. আবদুছ ছাত্তার, অধ্যাপক ড. মো. তাজউদ্দিন সিকদার এবং অধ্যাপক ড. ইস্রাফিল আহমেদ প্রভোস্ট হিসেবে স্ব-স্ব পদ থেকে অব্যাহতি চেয়ে অনুরোধের প্রেক্ষিতে তাঁদের প্রভোস্টের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য,ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থান করার শর্তে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাঁদের প্রভোস্টের সাময়িক দায়িত্ব প্রদান করা হয়। এ নিয়োগ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে এবং তাঁরা প্রচলিত নিয়মে সুবিধাদি ভোগ করবেন। তবে বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে যে কোনো সময়ে উক্ত নিয়োগ বাতিল করা যাবে বলে অফিস আদেশে বলা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে