আইআইইআর’র সাথে ইসলামিক ফাউন্ডেশন ইউকে’র মধ্যে শিক্ষা-গবেষণা চুক্তি স্বাক্ষর

প্রকাশ | ০৫ অক্টোবর ২০২৪, ১৯:৫৯

ইবি প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিচার্স (আইআইইআর) এবং ইসলামিক ফাউন্ডেশন ইউকে এর মধ্যে শিক্ষা ও গবেষণা সহযোগিতা চুক্তি স্বাক্ষর হয়েছে। শুক্রবার (০৪ অক্টোবর) বিকেলে ঢাকা উত্তরার সাইড সেন্টার হোটেলে এ চুক্তি স্বাক্ষর হয়।

চুক্তি স্বাক্ষরের পর ফাউন্ডেশনের সিইও ফারুক মুরাদ উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহর সাথে টেলিফোনে শুভেচ্ছা বিনিময় করেন এবং উভয় প্রতিষ্ঠানে সহযোগিতার ক্ষেত্র চিহ্নিত করে অতিদ্রুত যৌথভাবে কাজ শুরু করার ব্যাপারে একমত হন। 

উপাচার্যের অনুমতিক্রমে ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিচার্স (আইআইইআর) এবং ইসলামিক ফাউন্ডেশন ইউকের পক্ষে যথাক্রমে স্বাক্ষর করেন আইআইইআর এর পরিচালক অধ্যাপক ড. ইকবাল হোছাইন এবং ফাউন্ডেশনের সিইও ফারুক মুরাদ। 

অনুষ্ঠানে বৃটিশ আইজীবি ব্যারিস্টার আসাদুজ্জামান, বৃটিশ উইমেন ইন্টারফেইথ নেটওয়ার্কের প্রধান সীমা হক, বিআইআইটির পরিচালক ড. এম আবদুল আজিজ, উপ-পরিচালক ড. শহীদুল হক, দাওয়াহ টিভির এমডি নিজাম উদ্দিন, কামিয়ার প্রকাশনীর পরিচালক হেলাল উদ্দিনসহ আরো গণমান্য ব্যক্তি ও ইসলামিক স্কলারবৃন্দ উপস্থিত ছিলেন।

আইআইইআর এর পরিচালক অধ্যাপক ড. ইকবাল হোছাইন বলেন, ‘গতকাল ইসলামিক ফাউন্ডেশন ইউকে এর সাথে আইআইইআর এর স্ট্রেটেজিক পার্টনারশীপ এগ্রিমেন্ট সাক্ষরিত হয়েছ। এর মাধ্যমে উভয় প্রতিষ্ঠান ইসলামিক শিক্ষা, ইসলামফোবিয়া, ইনডেক্স জার্নাল, কনফারেন্স, ইন্টারফেইথ, ইসলামিক স্কলার বিনিময় ও রিলিজিয়সিটির বিষয়ে কাজ করতে পারবে।’

যাযাদি/ এম