শিকল পড়ে মানববন্ধনে জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগ প্রত্যাশীরা

প্রকাশ | ০২ অক্টোবর ২০২৪, ১৯:১৩

যাযাদি ডেস্ক
ছবি যাযাদি

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীন কারিগরি শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন পলিটেকনিক, মনোটেকনিক ইন্সটিটিউট ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক সংকট নিরসনে, ১০ম গ্রেডভুক্ত জুনিয়র ইন্সট্রাক্টর (টেক) পদের চূড়ান্ত ফলাফল প্রকাশের দাবিতে এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনার অভাব ও বিপিএসসির ফল প্রকাশে দীর্ঘসূত্রতায় সৃষ্ট নিয়োগ জটিলতার প্রতিবাদে আজ বুধবার (২ অক্টোবর) সকাল ৯ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে হাতে শিকল পড়ে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগ পরীক্ষার ফল প্রত্যাশীরা।

এ মানববন্ধনে বক্তারা বলেন, গত ১১ আগস্ট থেকে শুরু করে ২২ আগস্ট পর্যন্ত বাংলাদেশ সরকারী কর্ম কমিশন (বিপিএসসি) এর সামনে মানববন্ধন, বিক্ষোভসহ নানা কর্মসূচি দেওয়ার পর ৪/৫ দিন এর মধ্যে ফলাফল প্রকাশের প্রতিশ্রæতি দেয় প্রতিষ্ঠানটি, কিন্তু তাদের সেই প্রতিশ্রæতির বাস্তবায়ন হয়নি। পরবর্তীতে তারা জানায় তাদের কাজ করার সুযোগ দিতে হবে, যার ফলে আমরা পিএসসির সামনে আমাদের কর্মসূচী প্রত্যাহার করি। আমরা ফলাফল প্রস্তুতির জন্য ধৈর্য ধরে অপেক্ষা করেছি প্রায় দেড় মাস। এখনও প্রতিষ্ঠানটি ফল প্রকাশে আরও সময় লাগবে বলে বিভিন্ন সংবাদ মাধ্যমের কাছে প্রকাশ করেছে যার ফলে আমরা চাকুরি প্রত্যাশিরা খুবই হতাশ।
বক্তারা আরও বলেন, কারিগরি শিক্ষাকে বাঁচাতে হলে এবং প্রতিষ্ঠান গুলোতে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চালু রাখার জন্য এই নিয়োগ নিষ্পত্তি হওয়া অত্যন্ত জরুরী। সেই সাথে চূড়ান্ত ফলাফল প্রত্যাশীদের দীর্ঘদিনের হতাশা, দুশ্চিন্তা ও বেকারত্বের হাত থেকে মুক্ত করে প্রায় ৭২০০ প্রার্থীর পরিবারকে অবর্ণনীয় কষ্ট থেকে বাঁচাতে এই নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের কোন বিকল্প নেই।

নিয়োগ প্রত্যাশিদের প্রধান সমন্বয়ক ইমরান হোসেন বলেন, মাননীয় প্রধান উপদেষ্টা ও জনপ্রসাশন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি দিয়ে আমাদের সমস্যার কথা বিস্তারিতভাবে জানানোর পরেও কোন পদক্ষেপ গ্রহণ না করায় আমরা ব্যাথিত। অনতিবিলম্বে সরকারের দায়িত্বশীল পর্যায় থেকে আমাদের ফলাফল প্রকাশ করা না হলে রাজপথে আমাদের আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

 

 

যাযাদি/এসএস