লাইব্রেরি রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে: ইবি উপাচার্য 

প্রকাশ | ০২ অক্টোবর ২০২৪, ১৫:৫৯

ইবি প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেছেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিকেল ৪টা পর্যন্ত ক্লাস চলবে এবং রাত ১০টা পর্যন্ত লাইব্রেরি খোলা থাকবে। বুধবার বেলা ১১ টায় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগসমূহের সভাপতি, শিক্ষক এবং শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আজ যে পরিবেশে শিক্ষার্থীদের কথা বলার সুযোগ দেয়া হচ্ছে, এই পরিবেশটি আগে ছিল না। এটি একটি নতুন বাংলাদেশের পরিবেশ। আমরা আগের বাংলাদেশে ফিরে যাব না।  আগের বিশ্ববিদ্যালয়ে ফিরে যাব না। ইসলামী বিশ্ববিদ্যালয় নতুন বিশ্ববিদ্যালয় হবে। নতুন মাত্রা যোগ হবে এই বিশ্ববিদ্যালয়ে। এখানে পড়ার কারণে শিক্ষার্থীদের মধ্যে যে সংকীর্ণতাবোধ কাজ করতো তা আর থাকবে না। মানসম্পন্ন শিক্ষক এখানে নিয়োাগ দেয়া হবে। 

উপাচার্য বলেন, শিক্ষার উন্নতি করা এবং গবেষণাক্ষেত্র প্রসারিত করা আমার মূল এজেন্ডা। আর এ দুই কাজেই ছাত্রদের জন্য আমি ডেডিকেইট করছি। এর মাধ্যমেই এ বিশ্ববিদ্যালয় প্রধানত শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে। ক্লাস-পরীক্ষা নিয়মিত নেয়ার জন্য জন্য শিক্ষকদের প্রতি অনুরোধ জানান তিনি। 

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ. কে. এম. মতিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. ফকরুল ইসলাম, অর্থনীতি বিভাগের সভাপতি ড. কাজী মোস্তফা আরিফ, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. আবু শিবলী মোঃ ফতেহ্ আলী চৌধুরী এবং অধ্যাপক ড. আসাদুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী লামিয়া হোসেন। 

যাযাদি/ এসএম