নোবিপ্রবির জীববৈচিত্র রক্ষায় কাজ করবে ৫ সদস্যবিশিষ্ট কমিটি 

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩০

নোবিপ্রবি প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) জীববৈচিত্র রক্ষা ও  ময়নাদ্বীপের নৈসর্গিক সৌন্দর্য রক্ষায় কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার(২৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মুহাম্মদ ইসমাইল ময়নাদ্বীপের নৈসর্গিক সৌন্দর্য রক্ষায় কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমে একটি অফিস আদেশের কপি প্রেরণ করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(চলতি দায়িত্ব) তামজিদ হোসাইন স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়,কর্তৃপক্ষের আদেশক্রমে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে,  নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জীববৈচিত্র সংরক্ষণ, বিশেষ করে মেডিকেল সেন্টার থেকে স্টাফ কোয়ার্টার পর্যন্ত রাস্তার উভয় পার্শ্বের লেকের(ময়নাদ্বীপ) নৈসর্গিক সৌন্দর্য রক্ষা এবং পরিযায়ী পাখিদের বিচরণের জন্য অভয়ারণ্য তৈরি ও রক্ষার জন্য  প্রয়োজনীয় গবেষণা ভিত্তিক কর্ম পরিকল্পনা গ্রহনের জন্য  একটি কমিটি গঠন করা হলো। 

অফিস আদেশ সুত্রে জানা যায়,প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক জনাব হুমায়রা মাহমুদকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। এছাড়াও,সদস্য হিসেবে রয়েছে ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক  ড.নাহিদা সুলতানা , প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক তানজিনা আলম, মৃত্তিকা,পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক মেহেদী হাসান ও একই বিভাগের প্রভাষক নিশাত ফারাবি।

যাযাদি/ এম