উপাচার্য নিয়োগে দীর্ঘসূত্রিতার প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৫১

ইবি প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

উপাচার্য নিয়োগে দীর্ঘসূত্রিতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। 

রোববার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন সংলগ্ন বটতলা থেকে ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন’র ব্যানারে মিছিল বের করেন শিক্ষার্থীরা। 

মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে গিয়ে শেষ হয়। পরে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এতে সড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। 

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা 'ইবিয়ানদের লক্ষ্য, ভিসি হবে দক্ষ',  'রাবি, ঢাবি ভিসি পায়, ইবি কেনো পিছিয়ে যায়', 'সবাই যখন স্বর্গে, ইবি কেনো মর্গে', 'ভিসি নিয়ে নয় ছয়, আর নয় আর নয়'সহ বিভিন্ন শ্লোগান দেন।

সমাবেশ শিক্ষার্থীরা বলেন, ‘এক যুগ আগে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়গুলো উপাচার্য পেয়ে গেছে। সেখানে ইসলামী বিশ্ববিদ্যালয় স্বাধীন বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয় হয়েও এখনো কেন ভিসি নিয়োগ হচ্ছে না? যদি অতি দ্রুত ভিসি নিয়োগ না দেওয়া হয় তাহলে আমরা আরো কঠোর হতে বাধ্য হবো। আমরা আমাদের ক্লাসে ফিরতে চাই, মাঠে নয়। অনতিবিলম্বে ইবিতে উপাচার্য নিয়োগের ব্যবস্থা করতে হবে। আমরা সৎ, দক্ষ,  শিক্ষার্থীবান্ধব ও একাডেমিশিয়ান উপাচার্য চাই। কোন দুর্নীতিবাজ যেন ইবির উপাচার্য না হয়।’

যাযাদি/ এসএম