শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

উপাচার্য নিয়োগের দাবিতে ফের ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

মাহমুদুল হাসান, ইবি প্রতিনিধি
  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৪৫
আপডেট  : ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৪৬
ছবি : যায়যায়দিন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুর্নীতিমুক্ত, সৎ, দক্ষ ও শিক্ষার্থী বান্ধব উপাচার্য নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এতে সড়কের উভয়ই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক হয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে এসে অবরোধ গড়ে তোলেন তারা।

এসময় শিক্ষার্থীদের হাতে ‘দুর্নীতিমুক্ত ভিসি চাই’, ‘রেকর্ড দেখে ভিসি দিন দুর্নীতির খবর নিন’, ‘বিশ্ব মানের ভিসি চাই’, ‘ক্লিন ইমেজের ভিসি চাই’, ‘ক্লাস চাই পরীক্ষা চাই অবিলম্বে ভিসি চাই’, ‘সেশনজটের কবর চাই’, ‘সংস্কার মনা ভিসি চাই’, ‘সৎ ও সাহসী ভিসি চাই’, ‘ইবির আঙিনায় দুর্নীতির ঠাঁই নাই’সহ বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ‘ঢাবি, জাবি, চবি ও বেরোবিসহ অধিকাংশ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হলেও স্বাধীন বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয় ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হয়নি। আমরা উপাচার্য নিয়ে আর কোন নয় ছয় চাই না। অনতিবিলম্বে ইবিতে উপাচার্য নিয়োগের ব্যবস্থা করতে হবে। সৎ, দক্ষ ও শিক্ষার্থীবান্ধব, একাডেমিশিয়ান উপাচার্য চাই। কোন দুর্নীতিবাজ যেন ইবির উপাচার্য না হয়।

তারা আরও বলেন, ‘ইসলামী বিশ্ববিদ্যালয় তার প্রতিষ্ঠাকালীন লক্ষ্য ও উদ্দেশ্য থেকে ছিটকে পড়েছে। সেই উদ্দেশ্য বাস্তবায়ন করবে এমন উপাচার্য নিয়োগের দাবি জানাচ্ছি। আমরা এমন উপাচার্য চাই না যিনি পূর্বে দুর্নীতির সাথে যুক্ত ছিলেন। অতীতের সকল কর্মকাণ্ড দেখে যোগ্য ব্যক্তিকে উপাচার্য হিসেবে নিয়োগ দিতে হবে। যে সব সময় শিক্ষার্থীদের পাশে থেকে বিশ্ববিদ্যালয়ের সমস্যা সমাধানে কাজ করবে।’

এর আগে গত শুক্রবার বিকালে একই দাবিতে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে