শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

উপাচার্য নিয়োগের দাবিতে ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ইবি প্রতিনিধি
  ২০ সেপ্টেম্বর ২০২৪, ২০:২৪
ছবি : যায়যায়দিন

উপাচার্য নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকালে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এতে মহাসড়কের উভয়ই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক হয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে এসে অবরোধ গড়ে তোলেন তারা।

এ সময় তারা 'ভিসি ভিসি ভিসি চাই, ইবিতে ভিসি চাই', 'সবাই যখন স্বর্গে, ইবি কেন মর্গে', 'ভিসি নিয়ে নয়-ছয়, আর নয় আর নয়', 'ঢাবি রাবি ভিসি পায়, ইবি কেন পিছিয়ে যায়' প্রভৃতি স্লোগান দেন।

এসময় শিক্ষার্থীরা বলেন, উপাচার্য নিয়ে আর কোনো তাল বাহানা চলবে না। অবিলম্বে উপাচার্য নিয়োগের ব্যবস্থা করতে হবে। গত ১৫ বছর দলীয় লেজুড়বৃত্তির মাধ্যমে উপাচার্য নিয়োগ দেয়া হয়েছে। আমরা আর কোনো লেজুড়বৃত্তির উপাচার্য চাই না। আমরা নিরপেক্ষ, সৎ, দক্ষ ও শিক্ষার্থীবান্ধব, একাডেমিশিয়ান উপাচার্য চাই। যিনি প্রত্যেক শিক্ষার্থীকে সমানভাবে দেখবে। এই বিশ্ববিদ্যালয় তার উদ্দেশ্য থেকে ছিটকে পড়েছে। তাই উদ্দেশ্য বাস্তবায়ন করবে এমন উপাচার্য নিয়োগের দাবি জানাচ্ছি। আমরা এমন উপাচার্য চাই না যিনি দিনে দুর্নীতি করবে, আর রাতে মাদকের আসর বসাবে। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক বিভাগকে সেশনজট মুক্ত করবে, এমন উপাচার্য চাই।

তারা আরো বলেন, যদি অনতিবিলম্বে ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ না দেওয়া হয়। তবে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে। অবিলম্বে একজন ন্যায়পরায়ণ ব্যক্তিকে উপাচার্য নিয়োগ দিতে হবে। বিগত সময়ে উপাচার্যরা রাজনৈতিক দলের মদদপুষ্ট হয়ে দলের হয়ে কাজ করেছেন। দুর্নীতির রেকর্ড যাদের আছে, তাদের আমরা আর উপাচার্য হিসেবে দেখতে চাই না।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে