জাবিতে ছাত্রলীগ নেতাকে গণপিটুনির পর প্রশাসনের কাছে সোপর্দ

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২১:২৮

জাবি প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

গত ১৫ জুলাই রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি)  আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় নেতৃত্বদানকারী ও মাদককারবারী শামীম আহমেদ ওরফে   শামীম মোল্লাকে গণপিটুনি দিয়ে প্রশাসনের হাতে তুলে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

বুধবার (১৮ সেপ্টেম্বর)  বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেইট (জয়বাংলা গেইট) এলাকা থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে নাশকতার সন্দেহে তাকে আটক করে এবং উত্তম-মাধ্যাম দেওয়ার পর প্রক্টর অফিসে নিয়ে যায় শিক্ষার্থীরা।

শামীম আহমেদ বিশ্ববিদ্যালয়ের ৩৯ ব্যাচের শিক্ষার্থী এবং বঙ্গবন্ধু হলের প্রাক্তন আবাসিক ছাত্র ৷ শামীম জাবি শাখা ছাত্রলীগের জুয়েল-চঞ্চল কমিটিতে সাংগঠনিক সম্পাদক ছিল ৷ বিশ্ববিদ্যালয় ও এর আশেপাশের এলাকায় মাদক সিন্ডিকেট নিয়ন্ত্রণ করতো।  

এছাড়া জমিদখল, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে তার বিরদ্ধে একাধিক মামলা রয়েছে। এছাড়া অবৈধভাবে অস্ত্র  রাখা ও ব্যবহার করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

কোটা সংস্কার আন্দোলনের সময় ১৫ জুলাই রাতে ভিসির বাসায় আন্দোলনরত শিক্ষার্থী ও শিক্ষকদের উপর ছাত্রলীগের  হামলার নেতৃত্ব দেয় শামীম।  এছাড়া হামলার সময় গুলি ছোড়া এবং বিশ্ববিদ্যালয়ের পার্শবর্তী এলাকা থেকে বহিরাগত সন্ত্রাসী এনে হামলার নেতৃত্ব দেয় সে।

সর্বশেষ তথ্য পাওয়া পর্যন্ত নিরাপত্তা শাখায় প্রক্টরিয়াল বডি শামীমকে জিজ্ঞাসাবাদ করছে৷  এসময় আশুলিয়া থানা পুলিশের একটি টিম সেখানে উপস্থিত ছিল৷ 

যাযাদি/ এম