বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

নোবিপ্রবির কাওয়ালী সন্ধ্যায় শিক্ষার্থীদের ঢল 

নোবিপ্রবি প্রতিনিধি
  ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৯
ছবি : যায়যায়দিন

বন্যার্তদের পুর্নবাসনের জন্য অর্থ সংগ্রহ এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদের স্মরণে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২৪ এর মঞ্চের উদ্যোগে কাওয়ালী ও শানে মোস্তফা (সাঃ) অনুষ্ঠিত হয়েছে। সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণে জনসমুদ্রে রুপ নেয় নোবিপ্রবি।

বৃহস্পতিবার (১২ ই সেপ্টেম্বর) সন্ধ্যা ৬.৩০ টায় ক্যাম্পাসের শহীদ মিনারে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় এ অনুষ্ঠান। এসময় কবিতা, কাওয়ালী ও বিদ্রোহী গানের অনুষ্ঠানটিতে নামে ছাত্র-জনতার ঢল।

আয়োজনের শুরুতে ২৪ এর মঞ্চে উদ্যোগে বিগত বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক নির্যাতিত এবং নিপীড়িত আইন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী ফয়েজ আহমেদকে সংবর্ধনা ও ফুলের শুভেচ্ছা জানানো হয়।

এতে অংশ নেওয়া সাইফুল ইসলাম নামের এক শিক্ষার্থী বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া অনেক শিক্ষার্থী আহত এবং নিহত হয়। পাশাপাশি বন্যা পরিস্থিতির ছাত্ররাও মানসিকভাবে অসুস্থ হয়ে যায়। দীর্ঘদিন পর ক্যাম্পাসে এমন এক আয়োজন যেন সবার মাঝে তারুণ্যের সেই পুরোনো স্বাদ ফিরে এনে দেয়।

অনুষ্ঠান উপভোগ করতে আসা শিক্ষার্থীরা জানান, ক্যাম্পাস জীবনে কয়েকবছরেও এরকম গানের আসর দেখেনি নোবিপ্রবিয়ানরা। সবাই নিজ নিজ ইচ্ছামতো গানের সুরে সুর মিলিয়ে উপভোগ করছে। দীর্ঘদিন পর এই গানের আসর যেন ক্যাম্পাসকে পুনরুজ্জীবিত করে তুলেছে।

অনুষ্ঠানটি শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নোবিপ্রবির বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস আলী অডিটোরিয়ামে চলে রাত সাড়ে ১০ টা পর্যন্ত। অনুষ্ঠান শেষে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে জিলাপি বিতরণ করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে