মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কর্মসূচি

যাযাদি ডেস্ক
  ২৪ আগস্ট ২০২৪, ২৩:০৩
ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আগামীকাল রবিবার থেকে বন্যাকবলিত এলাকায় গণরান্না কর্মসূচির পরিকল্পনা করছে বলে জানিয়েছেন সংগঠনটির অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

আজ শনিবার তিনি তার ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে এই পরিকল্পনার কথা জানান।

হাসনাত আব্দুল্লাহ তার পোস্টে বলেন, ‘আগামীকাল থেকে বন্যাকবলিত এলাকায় গণরান্না কর্মসূচির পরিকল্পনা করছি। আপনারা শুকনা খাবারের পাশাপাশি চাল, ডাল, তেল, আলু, পেয়াজ, লবন, মসলা নিয়ে আসুন।’

হাসনাত তার আরেক পোস্টের মাধ্যমে জানান, টিএসসিতে শনিবারও তাদের গণত্রাণ সংগ্রহ কর্মসূচি চলবে।

দেশের উত্তর-পূর্বাঞ্চলে সৃষ্ট বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। নদ-নদীগুলোর পানি কমতে শুরু করেছে। দেশের উত্তর-পূর্বাঞ্চল, পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলের প্রধান নদীর পানি কমছে।

বন্যার তথ্য কেন্দ্র বলছে- গত ২৪ ঘণ্টায় পূর্বাঞ্চলীয় কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া ও ফেনী জেলার ভারতীয় ত্রিপুরা সীমান্তবর্তী অঞ্চলে এবং ত্রিপুরা প্রদেশের অভ্যন্তরীণ অববাহিকায় তেমন বৃষ্টি হয়নি। উজানের নদ-নদীর পানি কমছে। বর্তমানে মৌলভীবাজার, হবিগঞ্জ, ফেনী, কুমিল্লা ও চট্টগ্রাম জেলার নিম্নাঞ্চলের বিদ্যমান বন্যা পরিস্থিতির বুধবার থেকে উন্নতি শুরু হয়েছে এবং অব্যাহত আছে।

আবহাওয়ার তথ্য অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও আশেপাশের উজানে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। এ সময় উত্তর-পূর্বাঞ্চলের মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার মনু, খোয়াই, ধলাই নদীর পানি কমতে পারে। এসব এলাকার আশেপাশের নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতির উন্নতি অব্যাহত থাকতে পারে।

এছাড়া আগামী ২৪ ঘণ্টায় দেশের দক্ষিণ-পূর্বাঞ্চল, পূর্বাঞ্চল ও আশেপাশের উজানে ভারি বৃষ্টির সম্ভাবনা নেই। এ সময় এ অঞ্চলের ফেনী, কুমিল্লা ও চট্টগ্রাম জেলার মুহুরী, ফেনী, গোমতী, হালদা ইত্যাদি নদীর পানি কমে আসতে পারে। এ কারণে আশেপাশের নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতির উন্নতি অব্যাহত থাকতে পারে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে