রাজধানীর প্রগতি সরণিতে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

প্রকাশ | ১৮ জুলাই ২০২৪, ১২:১০

যাযাদি ডেস্ক
ছবি-যায়যায়দিন

রাজধানী বিভিন্ন অংশ আজ বৃহস্পতিবার শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হচ্ছে। বিশেষ করে যাত্রাবাড়ীর কাজলা, শনির আখড়া, মেরুল বাড্ডা ও প্রগতি সরণি এলাকায়। এসব এলাকায় সকাল থেকেই শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। 

জানা যায়, ‘কমপ্লিট শাটডাউনে’র অংশ হিসেবে রাজধানীর প্রগতি সরণি বসুন্ধরা গেটের সামনে থেকে নদ্দা, নতুন বাজার পর্যন্ত কোটাবিরোধী আন্দোলন করছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। নদ্দা বাস স্টেশনের সামনে কয়েকশ শিক্ষার্থী আন্দোলনে অংশ নিচ্ছেন। পুরো প্রগতি সরণি সড়ক দখলে নিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১১টার পর রাস্তা অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, নর্থ সাউথসহ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে রেখেছেন। এ সময় যাতায়াতকারী সব যানবাহনের চলাচল বন্ধ রয়েছে। শিক্ষার্থীদের সড়ক অবরোধের কারণে রাস্তায় অনেক যানবাহন আটকে আছে। আন্দোলন থেকে শিক্ষার্থীরা নানা স্লোগান দিয়ে যাচ্ছেন।

গতকাল রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয় ও শনির আখড়ায় পুলিশের সাথে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ হয়। সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে তিনি বলেন, উচ্চ আদালত থেকে ছাত্রসমাজ ন্যায়বিচার পাবে এবং তাদের হতাশ হতে হবে না।

যাযাদি/ এস