রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

ছাত্রীদের পেটানো সেই ছাত্রলীগ কর্মী ঢাবির শিক্ষার্থী নন

যাযাদি ডেস্ক
  ১৮ জুলাই ২০২৪, ১১:৫৫
ঢাবি ছাত্রীদের পেটানো সেই তরুণের পরিচয় মিলেছে

কোটা সংস্কার আন্দোলনের শুরুর দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ কর্মীরা নির্মমভাবে হামলা করে। এতে দেখা যায় হামলাকারীরা অনেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নন। তারা বাইর থেকে এসেছে। এদিকে সেদিন ছাত্রীদের ওপর হামলাকারীকে চিহ্নিত করছে শিক্ষার্থীরা। তাতে দেখা যায় যে হামলা করেছে সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নন।

জানা যায়, সারা দেশের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষের সময় শিক্ষার্থীদের ওপর লাঠি হাতে আক্রমণের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। হামলাকারী ওই যুবক পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটা এলাকার বাসিন্দা।

সোমবার (১৫ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলা সংঘর্ষের ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ভার্সিটি থেকে বলছি’ নামের একটি ফেসবুক পেইজ থেকে তার ছবিটি পোস্ট হওয়ার পরই সমালোচনার ঝড় ওঠে তার নিজ এলাকায়। সর্বস্তরের মানুষ ওই পোস্টকে শেয়ার করে বিভিন্ন ধরনের মন্তব্য করতে দেখা যায়।

ছবিতে দেখা যায়, হলুদ জার্সি ও কালো প্যান্ট পরা যুবক লাঠি হাতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করছেন। অন্য একটি ছবিতে লাঠি হাতে একই পোশাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যের পাদদেশে দাঁড়িয়ে থাকতেও দেখা যায় তাকে।

স্থানীয় বাসিন্দারা জানান, রুবেল খান কুয়াকাটা ছাত্রলীগের কর্মী। তবে পৌর ছাত্রলীগের সদস্য নন। কুয়াকাটা পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্দা মো. নুরু খানের ছেলে। এছাড়া তিনি কুয়াকাটা খানাবাদ কলেজের ডিগ্রি পাস কোর্সের শিক্ষার্থী।

ছাত্রলীগ কর্মী রুবেল জানান, সামাজিক যোগাযোমাধ্যমে তার ভাইরাল হওয়া ছবিগুলো এডিট করা। তিনি মূলত ঢাকায় কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। এরই সূত্র ধরে সোমবার টিএসসিতে যান। এগুলো তার বিরুদ্ধে ষড়যন্ত্র ছাড়া আর কিছুই না।

যাযাদি/ েএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে