রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যাত্রাবাড়ী-রায়েরবাগ অংশ পুরোপুরি বন্ধ

যাযাদি ডেস্ক
  ১৮ জুলাই ২০২৪, ০৯:৫৮
ছবি-যায়যায়দিন

গতকাল দুপুর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যাত্রাবাড়ী-রায়েরবাগ অংশ পুরোপুরি বন্ধ রয়েছে। কারণ এই অংশে পুলিশের সঙ্গে দফায় দফায় শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে। গতকাল থেকে শুরু হওয়া এই সংঘর্ষ এখনো থেমে থেকে চলছে। যার ফলে আটকা পড়েছে শত শত যানবাহন। এই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছে ৬ জন। নিহত হয়েছে এক যুবক। আহত হয়েছে অশংখ্য।

এদিকে আজ বৃহস্পতিবার সকালেও সড়কে নামে শিক্ষার্থীরা। জানা যায়, যাত্রাবাড়ীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল থেকেই সেখানে অবস্থান নেন বিক্ষোভকারীরা।

আন্দোলনকারীদের অবস্থানের কারণে কোনো যানবাহন ঢাকা থেকে বের হতে পারছে না। আবার কোনো যানবাহন ঢুকতেও পারছে না। এমনকি রিকশা, মোটরসাইকেল, সাইকেলও যেতে দেওয়া হচ্ছে না। এর ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। বিশেষ করে অফিসগামী মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে।

এই এলাকায় অনেক পোশাক কারখানা থাকায় কর্মীদের হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ৮টার দিকে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, মহাসড়কের রায়েরবাগ অংশে ব্যারিকেড দেওয়ার কারণে ঢাকা থেকে কোনো গাড়ি বের হতে পারছে না। ফলে অনেক গাড়ি আটকা পড়েছে। এর মধ্যে পণ্যবাহী গাড়ির সংখ্যা বেশি। পাশাপাশি দূরপাল্লার বাস, সিএনজিচালিত অটোরিকশাও রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে