শুক্রবার, ৩০ আগস্ট ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১

শাবি বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ প্রত্যাখান শিক্ষার্থীদের

শাবি প্রতিনিধি
  ১৭ জুলাই ২০২৪, ১২:২৬
ফাইল ছবি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) অনির্দিষ্টকালের জন্য শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে। এছাড়া শিক্ষার্থীদের বিকাল তিনটার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (১৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো ফজলুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এতে বিকাল ৩টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশনা দেয়া হয়েছে। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে ইউজিসি থেকে সব বিশ্ববিদ্যালয় শিক্ষা কার্যক্রম বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে। তারই প্রেক্ষিতে জরুরি সিন্ডিকেট মিটিং করে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষা কার্যক্রম বন্ধ থাকার পাশাপাশি হলও বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। বুধবার বিকাল ৩টার মধ্যে সব হল থেকে শিক্ষার্থীদের চলে যেতে বলা হয়েছে। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন সংশ্লিষ্ট বিভিন্ন কাজ চলমান থাকায় অফিস খোলা থাকবে।

তবে শিক্ষার্থীরা হল ছাড়ার নির্দেশ প্রত্যাখান করেছেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনে সিদ্ধান্ত প্রত্যখান করেছে শাবিপ্রবির শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের শিক্ষার্থী মো হাফিজুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা হলে থেকে আন্দোলন চালিয়ে যাবে।

যদি শিক্ষার্থীদের উপর জোড় পূর্বক হল ত্যাগের চেষ্টা করা হয় শিক্ষার্থীরা প্রতিরোধ গড়ে তুলবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দ্রুত এই বিজ্ঞপ্তি প্রত্যাহারের আহবান করা হচ্ছে অন্যথায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবাঞ্ছিত ঘোষণা করা হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে