পবিপ্রবি’তে ৬ষ্ঠ দিনেও শিক্ষক কর্মকর্তাদের কর্মবিরতি

প্রকাশ | ০৮ জুলাই ২০২৪, ১৫:২৬

পবিপ্রবি প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) সার্বজনীন পেনশন স্কিম প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে ৬ষ্ঠ দিনের মতো সর্বাত্মক কর্মবিরতি চলছে।  

সোমবার (৮ জুলাই) বেলা ১১টায় ৬ষ্ঠ দিনে অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি  কৃষি অনুষদের সামনে অবস্থা কর্মসূচি পালন করছে। অপরদিকে একই সময়ে কর্মকর্তা পরিষদ  ও কর্মচারী ইউনিয়ন  প্রশাসনিক ভবনের সামনে অবস্থা কর্মসূচি পালন করছে। এই সময় শিক্ষকরা, কর্মকর্তা-কর্মচারীরা তাদের বিভিন্ন দাবির কথা তুলে ধরেন। দাবি আদায় না হাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া ঘোষণা দেন। শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের এই সর্বাত্মক কর্মবিরতিতে চরম ভোগান্তিতে পড়ছে শিক্ষার্থীরা।  স্থবির হয়ে পড়েছে পবিপ্রবির শিক্ষা কার্যক্রম।  শিক্ষার্থীরা দ্রুত এই সমস্যার সমাধানের দাবি জানান। একইসাথে শিক্ষকদের কাছে অনুরোধ জানান যাদের বার্ষিক পরিক্ষা বন্ধ হয়ে আছে তাদের বিষয়টা বিবেচনা করার। 

কর্মকর্তা পরিষদের সভাপতি ডেপুটি রেজিস্ট্রার সাইদুর রহমান জুয়েল বলেন, ‘বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারীরা সুন্দর ও সুষ্ঠভাবে দাপ্তরিক কাজ না করে তাহলে শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা করতে পারবে না। তাই আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের অবস্থান কর্মসূচি চলতে থাবকে। আন্দোলনের মাধ্যমেই সবকিছু আদায় করা সম্ভব।’

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক জেহাদ পারভেজ বলেন,"দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।  এই যৌক্তিক  আন্দোলনের মধ্যেমে দ্রুত আমাদের  দাবি আদায় হবে এই ব্যাপারে আশাবাদি এবং পরবর্তীতে শিক্ষার্থীদের কথা চিন্তা করে দ্রুত ক্লাস ও পরিক্ষা নেওয়ার জন্য প্রয়োজনীয়  পদক্ষেপ গ্রহণ করা হবে।”

যাযাদি/ এসএম