রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

চবি শিক্ষার্থীদের 'বাংলা ব্লকেড' কর্মসূচি

চবি প্রতিনিধি
  ০৭ জুলাই ২০২৪, ২২:৫৬
ছবি : যায়যায়দিন

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখার দাবিতে তৃতীয় দিনের মতো চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। 'বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চবি অধিভুক্ত কলেজ' এর ব্যানারে 'বাংলা ব্লকেড' কর্মসূচি পালন করে তারা।

রোববার (৭ জুলাই) বিকাল সাড়ে ৩টা থেকে চট্টগ্রাম নগরীর ষোলশহর স্টেশনে চবি অধিভুক্ত কলেজ, ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে দলে দলে যোগ দেয় শিক্ষার্থীরা। এরপর বিকাল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শাটলযোগে নগরীর ষোলশহর স্টেশন থেকে একটি মিছিল নিয়ে ২ নং গেট অবরোধ করে তারা।

এ সময় শিক্ষার্থীদের ‘কোটা না মেধা-মেধা মেধাথ, আপস না সংগ্রাম-সংগ্রাম সংগ্রামথ, ‘আঠারোর পরিপত্র-পুনর্বহাল করতে হবেথ, ‘কোটাপ্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাকথ, ‘সারা বাংলায় খবর দে, কোটাপ্রথার কবর দেথ, ‘আমার সোনার বাংলায়-বৈষম্যের ঠাঁই নাইথ, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছেথ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

চবির অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মোবারক হোসেন বলেন, আমরা আমাদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে আজকে আন্দোলনে নেমেছি। দাবি আদায় না করে ঘরে ফিরব না। যদি মেধাবীদেরকে সঠিকভাবে মূল্যায়ন করা না হলে দেশ থেকে একসময় মেধাপাচার হয়ে যাবে এতে আমরা যেমন ক্ষতিগ্রস্থ হব ঠিক তেমনি আমাদের এই দেশেও ক্ষতিগ্রস্ত হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে